ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঢিলের আঘাতে চুরমার বনলতা এক্সপ্রেস!

নিজস্ব প্রতিবেদক | রাজশাহী | প্রকাশিত: ০২:৪৪ পিএম, ২৮ এপ্রিল ২০১৯

গত ২৭ এপ্রিল থেকে বাণিজ্যিক যাত্রা শুরু করেছে বিরতিহীন বনলতা এক্সপ্রেস। রাজশাহী-ঢাকা রুটের একমাত্র এই বিরতিহীন ট্রেন নিয়ে ভ্রমণকারীদের আগ্রহের অন্ত নেই। দ্রুতগতির এই ট্রেনটি দেশের ট্রেন বহরে যুক্ত সর্বাধুনিক বলে জানাচ্ছে রেল কর্তৃপক্ষ। এতে আধুনিক সব সুযোগ-সুবিধা থাকার কথাও জানাচ্ছে রেল।

কিন্তু যাত্রা শুরুর দু’দিনেই শ্রী হারিয়েছে ইন্দোনেশিয়া থেকে আমদানিকৃত ‘বনলতা এক্সপ্রেস’। শুরু থেকেই ঝকঝকে নতুন এই ট্রেনটিতে ঢিল ছোড়ার উৎসবে মেতে উঠেছে এক শ্রেণির মানুষ। তাদের ঢিলের আঘাতে চুরমার হয়ে গেছে বনলতার ডিজিটাল ডিসপ্লে বোর্ড। চিড় ধরেছে জানালার কাচেও। চলতি পথে ঢিলের আঘাতে ডিজিটাল নেমপ্লেট ভেঙে নষ্ট হয়ে গেছে।

Bonolota

শুধু বনলতা নয়, ঢিলের আঘাতে গত কয়েক বছরে আমদানি করা নতুন কোচগুলোর অবস্থাও শোচনীয়। চলন্ত ট্রেনে ঢিল ছোড়া মারাত্মক অপরাধ। আশ্চর্য হলেও সত্য যে, বছরের পর বছর প্রতিদিন দেশের বিভিন্ন ট্রেনে এই ঢিল ছোড়ার ঘটনা ঘটছে। এসি বগির যাত্রীরা ঢিলের আঘাত থেকে বেঁচে গেলেও ননএসির যাত্রীরা প্রতিদিন আহত হচ্ছেন। যাদের মধ্যে শিশুও রয়েছে।

তবে এ সমস্যার সমাধানে এখন পর্যন্ত কার্যকর কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে। এটা রোধ করতে মানুষের সচেতনতা বৃদ্ধির পাশাপাশি কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করাও জরুরি।

ফেরদৌস সিদ্দিকী/এফএ/জেআইএম

আরও পড়ুন