ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ডিমলায় বন্যার্তরা ২য় দফায় ত্রাণ পেলেন

প্রকাশিত: ১০:২৪ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৫

নীলফামারীর ডিমলায় বুধবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে দ্বিতীয় দফায় ১০ মেট্রিকটন চাল ও নগদ ৫০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। প্রথম দফায় মঙ্গলবার ১৩ মেট্রিকটন চাল ও নগদ ৫৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছিল।

বুধবার বিকেলে তিস্তা পাড়ে ত্রাণ বিতরণ করেন নীলফামারীর জেলা প্রশাসক জাকীর হোসেন। প্রথম দফায় ডিমলার পাঁচটি ইউনিয়নে আট মেট্রিকটন চাল ও নগদ ৩০ হাজার, জলঢাকা উপজেলার ৩টি ইউনিয়নে পাঁচ মেট্রিকটন চাল ও নগদ ২৫ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। দ্বিতীয় দফায় বন্যায় ক্ষতিগ্রস্থদের জন্য ২৩ মেট্রিকটন চাল ও নগদ এক লক্ষ পাঁচ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। প্রথম দফার চাল ও টাকা বিতরণ করা হয়। বৃহস্পতিবার ছয়টি ইউনিয়নে দ্বিতীয় দফার চাল ও নগদ টাকা বিতরণ করা হবে মর্মে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিস্তা নদীতে ক্ষতিগ্রস্থ ডিমলার পূর্ব ছাতনাই তিন মেট্রিকটন চাল ও ১৯ হাজার টাকা, ঝুনাগাছ চাপানি ইউনিয়নের চার মেট্রিকটন ও ১৫ হাজার টাকা, খালিশা চাপানিতে পাঁচ মেট্রিকটন চাল ও নগদ ১৫ হাজার টাকা, টেপাখড়িবাড়ী দুই মেট্রিকটন চাল ও নগদ ১০ হাজার টাকা, খগাখড়িবাড়ী  ইউনিয়নে দুই মেট্রিকটন চাল ও নগদ ১০ হাজার টাকা  ও গয়াবাড়ী ইউনিয়নে দুই মেট্রিকটন চাল ও নগদ ১১ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অ. দা.) মশিয়ার রহমান, ট্যাক্স কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, সংশ্লিষ্ট ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

জাহেদুল ইসলাম/এমজেড