ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মুজিব দিবসের প্রতিজ্ঞা, আর নয় যৌন নিপীড়ন

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ০৪:১১ পিএম, ১৭ এপ্রিল ২০১৯

ঐতিহাসিক মুজিব নগর দিবসের প্রতিজ্ঞা হোক ‘নারীদের বিরুদ্ধে আর নয় যৌন নিপীড়ন’ প্রতিপাদ্যকে সামনে রেখে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানির পর আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টার দিকে সাতক্ষীরা প্রেস ক্লাবের সামনে সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাহানা মহিদরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি বিকাশ চন্দ্র দাস, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী আক্তার হোসেন, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলেখা দাস, রোখসানা পারভীন, ফারজিনা নাহিদ নিগার, সাংগঠনিক সম্পাদক সোনিয়া পারভীন শাপলা, জেলা পরিষদের সদস্য মাহফুজা রুবি, রিক্তা, মমতাজ, তৈয়েবা, লিমা, রেহেনা ও মাহমুদা প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ডা. মুনছুর আহমেদ।

নারী নির্যাতনকারী ও যৌন নিপীড়কদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, তনু ও নুসরাত জাহানের মতো আর যেন কোনো নারীর জীবন দিতে না নয়। সেজন্য বাংলার নারী সমাজকে ঐক্যবদ্ধ হয়ে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। গোটা নারী সমাজকে এগিয়ে আসতে হবে।

আকরামুল ইসলাম/এএম/এমএস

আরও পড়ুন