ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নুসরাত জাহান রাফি স্মৃতি ফাউন্ডেশন গঠিত

জেলা প্রতিনিধি | ফেনী | প্রকাশিত: ১২:১৬ এএম, ১৫ এপ্রিল ২০১৯

 

ফেনীর সোনাগাজীতে আগুনে পুড়িয়ে হত্যা করা মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির স্মৃতিতে একটি ফাউন্ডেশন গঠন করা হয়েছে। নুসরাতের পরিবারের সদস্য ও স্থানীয়দের উদ্যোগে গঠিত এই ফাউন্ডেশনের নাম রাখা হয়েছে ‘নুসরাত জাহান রাফি স্মৃতি ফাউন্ডেশন’।

ফাউন্ডেশনটির আত্মপ্রকাশ উপলক্ষে রোববার (১৪ এপ্রিল) বিকেলে সোনাগাজী পৌরসভার উত্তর চর চান্দিয়ায় নুসরাতের বাড়িতে একটি সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সমাজসেবক কামরুল হোসেনের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য দেন নুসরাতের বাবা এ কে এম মুসা মিয়া, স্থানীয় সমাজসেবক মাহতাবুর রশিদ, সৈয়দ মোস্তাক আহমেদ, মাওলানা রফিকুল ইসলাম, মো. আলী ফরহাদ প্রমুখ।

সর্বসম্মতিতে স্থানীয় সরকার বিভাগের প্রকল্প পরিচালক প্রকৌশলী আমিনুর রশিদ চৌধুরীকে সভাপতি, স্থানীয় সমাজসেবক কামরুল হোসেনকে সাধারণ সম্পাদক করে প্রাথমিকভাবে নয় সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- ফাউন্ডেশনের উপদেষ্টা নুসরাত জাহান রাফির বাবা এ কে এম মুসা মিয়া, মা শিরিনা আক্তার, সহ সম্পাদক মাহতাবুর রশিদ, নুরুল হুদা, মো. আলী ফরহাদ, কোষাধ্যক্ষ নুসরাতের ভাই মাহমুদুল হাসান ও রাশেদুল হাসান।

সভায় জানানো হয়, নুসরাত জাহান স্মৃতি ফাউন্ডেশন এলাকার শিক্ষার প্রসারসহ সামাজিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করবে। এছাড়া কমিটির সদস্যরা বসে ফাউন্ডেশনের পরবর্তী কার্যক্রম সম্পর্কে সিদ্ধান্ত নেবেন।

রাশেদুল হাসান/এমবিআর

আরও পড়ুন