ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অটিজম চিকিৎসায় সাইকিয়াট্রি বিভাগ খুলছে রামেবি

নিজস্ব প্রতিবেদক | রাজশাহী | প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ০২ এপ্রিল ২০১৯

অটিজম চিকিৎসায় রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (রামেবি) সাইকিয়াট্রি বিভাগ খোলার কথা জানিয়েছেন উপাচার্য অধ্যাপক মাসুম হাবিব। মঙ্গলবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ মিলনায়তনে বিশ্ব অটিজম সচেতনতা দিবসের আলোচনা সভায় এ তথ্য জানান তিনি।

‘সহায়ক প্রযুক্তির ব্যবহার, অটিজম বৈশিষ্ট্যসম্পন্নদের অধিকার’ শীর্ষক এ সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য। এতে সভাপতিত্ব করেন রামেবির পরীক্ষা নিয়ন্ত্রক ও অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএমএ হুরাইরা।

এতে প্রধান আলোচক ছিলেন- রাজশাহী মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগের প্রধান অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন হোসাইন। বিশেষ অতিথি ছিলেন- রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. নওশাদ আলী ও উপাধ্যক্ষ অধ্যাপক মো. বুলবুল হাসান।

উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অটিজম বৈশিষ্ট্যসম্পন্নদের এগিয়ে নিতে কাজ করছেন। প্রধানমন্ত্রীর এ উদ্যোগকে এগিয়ে নিতে রামেবিতে একটি পরিপূর্ণ সাইকিয়াট্রি বিভাগ প্রতিষ্ঠা করা হবে। পরবর্তীতে বিভাগটিকে একটি ইনস্টিটিউটে পরিণত করা হবে। এতে অটিজম শিশুদের এগিয়ে নেয়া সম্ভব হবে।

সভায় রামেবির অধিভুক্ত রাজশাহী মেডিকেল কলেজ, ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ, বারিন্দ মেডিকেল কলেজ, শাহ মখদুম মেডিকেল কলেজ, রাজশাহী নার্সিং কলেজ, ডায়াবেটিক অ্যাসোসিয়েশন নার্সিং কলেজ, ইসলামী ব্যাংক নার্সিং কলেজ, উদয়ন নার্সিং কলেজ, মির্জা নার্সিং কলেজের শিক্ষক-শিক্ষার্থী এবং রামেবির কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

ফেরদৌস সিদ্দিকী/এএম/এমএস

আরও পড়ুন