ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

হরতাল ডেকে মাঠে নেই পরাজিত প্রার্থীর সমর্থকরা

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ০১:২০ পিএম, ২৯ মার্চ ২০১৯

সাতক্ষীরার কালিগঞ্জে পরাজিত প্রার্থীর সমর্থক ও ইউপি চেয়ারম্যানের ওপর হামলার প্রতিবাদে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। এতে বন্ধ রয়েছে অভ্যন্তরীণ রুটের যান চলাচল। ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

সাতক্ষীরা থেকে যাত্রীবাহী বাস নলতা পর্যন্ত গেলেও কালিগঞ্জ উপজেলার অভ্যন্তরে প্রবেশ করতে পারছে না। এছাড়া কালিগঞ্জ থেকে শ্যামনগর রুটেও যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে।

উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে কালিগঞ্জ উপজেলার বিষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দীনের উপর হামলার প্রতিবাদ ও নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মেহেদীকে গ্রেফতারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য এ হারতালের ডাক দেয়া হয়।

এতে সমর্থন দেয় স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ, শ্রমিক ইউনিয়ন, বাস মিনিবাস মালিক সমিতি ও উপজেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাসোসিয়েশন।

এ ঘটনার প্রেক্ষিতে নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান (স্বতন্ত্র প্রার্থী) উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী জাগো নিউজকে বলেন, প্রকৃতপক্ষে সড়ক দুর্ঘটনায় আহত হন শেখ রিয়াজ উদ্দীন। এটাকে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য আমি হামলা চালিয়েছি বলে প্রচারণা চালাচ্ছেন প্রতিপক্ষরা। শেখ রিয়াজ উদ্দীন এলাকায় একজন চিহ্নিত চাঁদাবাজ। প্রকাশ্যে চাঁদাবাজি করে বেড়ায়। নির্বাচনের আগে তারা প্রকাশ্যে আমার বিরুদ্ধে রাম দা দিয়ে মিছিল করেছে।

নব নির্বাচিত এই চেয়ারম্যান অভিযোগ করে বলেন, তারা হরতাল ডেকে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্নসহ সাধারণ মানুষদের ভোগান্তিতে ফেলেছেন। আমি এ ঘটনার প্রতিবাদ জানাই।

হরতালের সমর্থনে থাকা কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইনামুল হোসেন ছোট বলেন, হরতাল চলছে। পরবর্তীতে এ ব্যাপারে সম্মিলিত সিদ্ধান্ত নিয়ে জানানো হবে।

কালিগঞ্জ থানা পুলিশের ওসি হাসান হাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, সকাল থেকে হরতাল চলছে। অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ থাকলেও নসিমন, করিমন ও ভ্যান এসব চলছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এছাড়া হরতালের সমর্থনে মিছিল সমাবেশও হয়নি।

আকরামুল ইসলাম/এফএ/এমএস

আরও পড়ুন