ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শিক্ষক চুল কেটে দেয়ায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ

জেলা প্রতিনিধি | জামালপুর | প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ২৮ মার্চ ২০১৯

জামালপুর সদর উপজেলার তুলসীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শরীরচর্চা শিক্ষকের বিরুদ্ধে মাথার চুল কেটে দেয়াসহ বিভিন্ন অভিযোগ তুলেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে তারা ওই দুই শিক্ষকের অপসারণ দাবিতে শাহবাজপুর থেকে রশিদপুর পর্যন্ত রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে।

অভিযুক্ত শিক্ষকরা হলেন- রশিদপুর ইউনিয়নের তুলসীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান চান ও শরীরচর্চা শিক্ষক তাকওয়া তানভীর রুবেল।

শিক্ষার্থীদের অভিযোগ, অন্যায়ভাবে জরিমানা আদায় করা হয়, জরিমান না দিলে তাদের মাথার চুল কেটে নেয়া হয়। এ সময় শিক্ষার্থীরা প্রধান শিক্ষক ও শরীরচর্চা শিক্ষকের অপসারণ, জরিমানা আদায় বন্ধ করা, সর্বোচ্চ ৫০ টাকার অতিরিক্ত বেতন না নেয়া, ক্রীড়া প্রতিযোগিতা, বনভোজন ও বিনোদনমূলক কার্যক্রমের আযোজন করা, দুর্নীতিমুক্ত বিদ্যালয়, খণ্ডকালীন শিক্ষক দিয়ে ক্লাস নেয়া বন্ধ করাসহ ১১ দফা দাবি জানায়।

চুল কেটে দেয়ার বিষয়টি স্বীকার করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান চান বলেন, ছাত্ররা খেলোয়াড়দের অনুকরণ করে মাথার চুল রাখে। ছাত্রদের শাসনে রাখার জন্য চুল কেটে দেয়া হয়েছে। তাছাড়া ছাত্রদের দাবি মানলে তো স্কুলই থাকবে না।

উল্লেখ্য, গতকাল বুধবার সকালে শিক্ষকদের বিভিন্ন অনিয়ম ও চুল কেটে দেয়ার প্রতিবাদ করায় ক্লাস থেকে দশম শ্রেণির সকল শিক্ষার্থীকে বের করে দেন প্রধান শিক্ষক।

আরএআর/এমকেএইচ

আরও পড়ুন