ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

৩ আ.লীগ নেত্রীর হাঁস প্রতীকে হ্যাটট্রিক জয়

জেলা প্রতিনিধি | ঝালকাঠি | প্রকাশিত: ০৬:৩২ পিএম, ২৮ মার্চ ২০১৯

উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠি সদর, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন নারী টানা তৃতীয়বারের মতো ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রোববার এসব উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। জেলার ২৩৭টি কেন্দ্রে চলে ভোটগ্রহণ।

টানা তৃতীয়বারের মতো সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন জেলা মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক ইসরাত জাহান সোনালী। হাঁস প্রতীকে ৪৩ হাজার ২৮৪ ভোট পেয়ে জয়ী হন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গাভারামচন্দ্রপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি সালমা রহমান কলস প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৮ ভোট।

ইসরাত জাহান সোনালী ঝালকাঠি সদর উপজেলার গাবখান-ধানসিঁড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম মোদাচ্ছের আলীর মেয়ে ও শহরের কাপুড়িয়া পট্টিস্থ ব্যবসায়ী শাখাওয়াত হোসেন খান খোকনের স্ত্রী। ছাত্রজীবন থেকে তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতি করেন। সেই সঙ্গে সমাজসেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডে সম্পৃক্ত হয়ে নারী নেত্রী হিসেবে পরিচিতি পান।

এদিকে, রাজাপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভানেত্রী আফরোজা আক্তার লাইজু নির্বাচিত হয়েছেন। হাঁস প্রতীকে ২৫ হাজার ৫৮৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী যুব মহিলা লীগ নেত্রী নাসরিন আক্তার কলস প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৮৪০ ভোট।

আফরোজা আক্তার লাইজু রাজাপুর উপজেলা সদরের রাজাপুর ডিগ্রি কলেজের সাবেক অধ্যাপক মরহুম আবুল হোসেনের মেয়ে এবং রাজাপুর সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম বারী খানের স্ত্রী। ছাত্রজীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতি করেন।

অপরদিকে, কাঁঠালিয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মহিলা লীগ নেত্রী ফাতিমা খানম। হাঁস প্রতীকে ১৮ হাজার ৩৮৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজমিন আক্তার কলস প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৬১৮ ভোট।

ফাতিমা খানম কাঁঠালিয়া উপজেলার দক্ষিণ শৌলজালিয়া গ্রামের মরহুম শাখাওয়াত আলীর মেয়ে। শিক্ষানুরাগী হওয়ায় কাঁঠালিয়ার মনস্বিতা ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করেন তিনি। শুরু থেকে কলেজের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি।

এর আগে ২০০৯ সালের ২২ জানুয়ারি, ২০১৪ সালের ২৩ মার্চ এবং ২০১৯ সালের ২৪ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন তারা তিনজন।

আতিকুর রহমান/এএম/এমকেএইচ

আরও পড়ুন