ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাংলাদেশ-ভারত সম্পর্ক ভাইয়ের মতো

নিজস্ব প্রতিবেদক | রাজশাহী | প্রকাশিত: ০৪:২৩ পিএম, ২৮ মার্চ ২০১৯

বাংলাদেশ-ভারত সম্পর্ক বন্ধুত্ব ছাপিয়ে এখন ভাইয়ের মতো বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি। বৃহস্পতিবার দুপুরে নগর ভবনে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সঞ্জীব কুমার ভাটি বলেন, রাজশাহী থেকে সরাসরি কলকাতা পর্যন্ত রেল ও বিমান চলাচলের প্রাথমিক কার্যক্রম শুরু হয়েছে। পদ্মায় নদীবন্দর গড়ে তোলার কাজ শেষ হলে বাংলাদেশ-কলকাতা পণ্য পরিবহনের জন্য এটি গুরুত্বপূর্ণ রুট হবে।

রাজশাহীতে নিযুক্ত এই সহকারী হাইকমিশনার বলেন, বাংলাদেশি মেডিকেল ভিসা প্রত্যাশীদের প্রতি আন্তরিক ভারত সরকার। কিন্তু আবেদনকারীদের অনেকেই সঠিক কাগজপত্র জমা না দেয়ায় ভিসা পান না। তবে ভারতীয় হাইকমিশনের চাহিদা মতো সকল ডকুমেন্ট থাকলে আট দিনের মধ্যেই ভিসা পাওয়া যাবে।

এর আগে দুপুরে সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি নগর ভবনে গেলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র লিটন। এরপর মেয়রের দফতরে এক মতবিনিময়ে মিলিত হন তারা। মতবিনিময় শেষে সঞ্জিব কুমার ভাটি নগর ভবনের বঙ্গবন্ধু কর্ণার পরিদর্শন করেন।

এ সময় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকতা শাহানা আখতার জাহান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এএফএম আঞ্জুমান আরা, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/পিআর

আরও পড়ুন