ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নৌকার প্রার্থীর অভিযোগে ওসি প্রত্যাহার

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ২৭ মার্চ ২০১৯

কুমিল্লার বুড়িচং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাসকে থানা থেকে প্রত্যাহার করা হয়েছে। নির্বাচন কমিশন থেকে পাঠানো এ সংক্রান্ত এক চিঠির প্রেক্ষিতে বুধবার তাকে প্রত্যাহার করা হয়।

সন্ধ্যায় আকুল চন্দ্র বিশ্বাস বুড়িচং থানার নবাগত ওসি মো. আনোয়ারুল হকের নিকট দায়িত্ব হস্তান্তর করেন। সংশ্লিষ্ট থানা ও জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। আগামী ৩১ মার্চ বুড়িচং উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বুড়িচং উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট আবুল হাসেম খান নৌকা প্রতীকের প্রার্থী। একই পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক আখলাক হায়দার আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনকে সামনে রেখে এই দুই প্রার্থীর নেতাকর্মীদের মাঝে বেশ কিছুদিন ধরে উত্তেজনা বিরাজ করছে। এদিকে নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর অনুসারীদের বিরুদ্ধে মামলা দায়েরসহ নানাভাবে হয়রানি করা হচ্ছে বলে নির্বাচন কমিশনের নিকট অভিযোগ করেন দলের প্রার্থী অ্যাডভোকেট আবুল হাসেম খান। ওই অভিযোগে তিনি থানার ওসির অপসারণ দাবি করেছিলেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলে নির্বাচন কমিশন থেকে সহকারী সচিব নুর-নাহার ইসলাম স্বাক্ষরিত একটি চিঠি পুলিশের মহাপরিদর্শক বরাবরে পাঠানো হয়। ওই চিঠিতে ২৭ মার্চের (বুধবার) মধ্যে বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাসকে প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়। ওই নির্দেশের প্রেক্ষিতে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় তিনি নবাগত ওসি আনোয়ারুল হকের নিকট দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন।

জেলা পুলিশ সুপারের কার্যালয়ের ডিআইও-১ খোরশেদ আলম জানান, আকুল চন্দ্র বিশ্বাসকে বুড়িচং থানা থেকে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

কামাল উদ্দিন/আরএআর/এমএস

আরও পড়ুন