ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাঙামাটি থেকে আটকদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর

প্রকাশিত: ০৭:৪৪ এএম, ৩০ আগস্ট ২০১৫

মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাঙামাটির রাজস্থলী থেকে আটক তিনজনকে পাঁচদিনের রিমান্ডে নিয়েছে রাজস্থলী থানা পুলিশ। তারা হলেন, অংনু ইয়ং রাখাইন, চসি অং মারমা ও মংস ওয়াং মারমা।

রোববার জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন রাঙ্গামাটি জেলা ও যুগ্ম জজ আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আলী আক্কাস। মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আলাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

মো. আলাউদ্দিন জানান, বৃহস্পতিবার রাজস্থলীর গাইন্দ্যা ইউনিয়নের তাইতংপাড়া কলেজগেট এলাকায় আরাকান আর্মির ব্যববহার করা সেই বিলাসবহুল বাড়ি থেকে আটক মিয়ানমারের নাগরিক অংনু ইয়ং রাখাইনের বিরুদ্ধে আরাকান আর্মির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত থাকার অভিযোগ রয়েছে। শুক্রবার তাকে এবং ওই বাড়ির তথাকথিত মালিক ডা. রেনেই জু মারমাকে আসামি করে অনুপ্রবেশ আইনে মামলা হয়েছে। মামলায় অংনু ইয়ং রাখাইনকে গ্রেফতার দেখিয়ে রাঙামাটির আদালতে চালান দেওয়া হলে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

তিনি আরও জানান, এছাড়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে অংনু ইয়ং রাখাইনের স্বীকারোক্তিমূলক তথ্যের ভিত্তিতে শুক্রবার বিকালে ওই গ্রুপের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাজস্থলীর গাইন্দ্যা ইউনিয়নের মুগ্ধপাড়া পুনর্বাসন এলাকা থেকে রহস্যময় সুরম্য বাড়িটির কেয়ার টেকার চসি অং মারমা ও মংস ওয়াং মারমাকে আটক করে যৌথবাহিনী। এ ঘটনায় শনিবার রাজস্থলী থানায় তাদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা করে রাঙামাটির আদালতে চালান দেওয়া হয়।

মামলায় বাড়ির মালিক ডা. রেনেই জু মারমা ও বৃহস্পতিবার আটক অংনু ইয়ং রাখাইনকেও আসামি করা হয়েছে। এ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আটক তিনজনের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপর আসামি বাড়ির মালিক ডা. রেনেই জু মারমা পলাতক।  

সুশীল প্রসাদ চাকমা/এমজেড/এমএস