ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মুক্তিপণ নিয়ে ফেরত দিলেন ওসি

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ০৭:১৪ পিএম, ১৪ মার্চ ২০১৯

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে জেলেদের জিম্মি করে আদায়কৃত মুক্তিপণের টাকা ফেরত দিয়েছেন পুষ্পকাঠি বন টহল ফাঁড়ির অফিসার ইনচার্জ (ওসি) মহসিন আলম। বৃহস্পতিবার বিকেল ৪টায় ঘটনা তদন্তকারী কর্মকর্তা বুড়িগোয়ালিনী বন স্টেশন অফিসার (এসও) কেএম কবীর উদ্দিনের উপস্থিতিতে ভুক্তভোগী জেলে সোহরাবের হাতে মুক্তিপণের ২৮ হাজার টাকা তুলে দেন ওসি মহসিন।

ভুক্তভোগী জেলে সোহরাব হোসেন সাতক্ষীরা সহকারী বন সংরক্ষক (এসিএফ) রফিক আহম্মেদের নিকট লিখিত অভিযোগ করেন। লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ৩ মার্চ সুন্দরবনে পুষ্পকাটি এলাকায় মাছ ধরার সময় ওসি মহসিন আলমের নেতৃত্বে অপর সদস্যরা মুক্তিপণের দাবিতে চার জেলেকে অপহরণ করেন। পরে ৫০ হাজার টাকা মুক্তিপণ নিয়ে ছেড়ে দেন।

এমন লিখিত অভিযোগের পর বুড়িগোয়ালিনী বন স্টেশন অফিসার (এসও) কেএম কবীর উদ্দিনকে ঘটনার তদন্ত করার জন্য এক সদস্য বিশিষ্ট তদন্ত টিম গঠন করা হয়।

ঘটনার তদন্তকারী কর্মকর্তা কেএম কবীর উদ্দীন বলেন, ২৮ হাজার টাকা জেলেদের ফেরত দেয়া হয়েছে। এছাড়া ওসি মহসিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সুপারিশ করা হয়েছে।

খুলনা বিভাগীয় বন সংরক্ষক (ডিএফও) বশিরুল আল মামুন জানান, দুর্নীতি পরায়ন কর্মকর্তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে।

আকরামুল ইসলাম/আরএআর/পিআর

আরও পড়ুন