ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মাদারীপুরে ইভটিজিংয়ের শিকার স্কুলছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ২৯ আগস্ট ২০১৫

মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা গ্রামে ইভটিজিংয়ের শিকার হয়ে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ, স্থানীয়রাসহ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গ্রামের সিরাজ মাতুব্বরের মেয়ে পাঁচখোলা মুক্তিসেনা হাইস্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী আজমেরি আক্তার কিরণকে একই গ্রামের লতিফ সরদারের ছেলে ওই স্কুলের নবম শ্রেণির ছাত্র সম্রাট সরদার প্রায়ই বিরক্ত করতো।

গত ১৯ আগস্ট বখাটে সম্রাট স্কুলের টিফিনের সময় আজমেরিকে জোর করে টেনে নিচ তলা থেকে দোতালার অষ্টম শ্রেণির একটি কক্ষে নিয়ে যায়। এই ঘটনার পর আজমেরি ২২ আগস্ট অধ্যক্ষ আবুল বাশার মিয়ার কাছে একটি লিখিত অভিযোগ দেয়।

অধ্যক্ষ এই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেন। ওই কমিটি এর সত্যতা পেলে উভয় পক্ষের অভিভাবক, স্কুলের শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্যরা মিলে ২৩ আগস্ট আগামী রোববার স্কুলে বৈঠকের স্বিদ্ধান্ত হয়।

কিন্তু ওই দিনই সন্ধ্যায় আজমেরি ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। পরে তাদের পরিবারের লোকজন আত্মহত্যা করেছে জানিয়ে লোকলজ্জার ভয়ে দাফনের সিদ্ধান্ত নেয়। পুরো ঘটনাটি চেপে যাওয়ার চেষ্টা করে।

পরে এ ঘটনা জানাজানি হলে মাদারীপুর মডেল থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। তবে এই ঘটনায় নিহতের পরিবার থেকে কোনো অভিযোগ করেনি বলে পুলিশ জানায়।


এ ব্যাপারে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মো. আক্তার হোসেন সেন্টু ইভটিজিংয়ের ব্যাপারটি নিশ্চিত করে বলেন, এই ব্যাপারে গত রোববার সবাইকে নিয়ে বৈঠকের মাধ্যমে সিদ্ধান্ত নেয়ার কথা ছিল। কিন্তু এর আগেই ও আত্মহত্যা করেছে। তবে কেন আত্মহত্যা করলো আমি ঠিক বলতে পারবো না।

মাদারীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়াউল মোর্শেদ বলেন, মরদেহ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

একেএম নাসিরুল হক/বিএ