ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

লক্ষ্মীপুরে ছাত্রীকে ব্লেড দিয়ে হামলায় প্রতিবাদ

প্রকাশিত: ১২:১৪ পিএম, ২৯ আগস্ট ২০১৫

সদর উপজেলার হাসনাবাদ মহিলা দাখিল মাদ্রাসার ষষ্ঠ শ্রেণির ছাত্রী কামরুন নাহার সুমিকে গাছের সঙ্গে বেঁধে ধারালো ব্লেড দিয়ে কেটে ক্ষত-বিক্ষত করার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে। শনিবার সকালে ওই মাদ্রাসা এলাকায় মাদ্রাসা পরিচালনা কমিটি, এলাকাবাসী, শিক্ষক ও শিক্ষার্থীদের যৌথ উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। এসময় ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবিতে বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যাপক আ হ ম মোশতাকুর রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, দত্তপাড়া ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ নুরুল আলম বুলবুল, সমাজ সেবক রফিকুল হায়দার চৌধুরী, অভিভাবক সদস্য মাওলানা তাফাজ্জল হক, ইউপি সদস্য আবুল কাশেম পণ্ডিত, নির্যাতিত ছাত্রীর বাবা নুরুল আমিন কামাল প্রমুখ।

লক্ষ্মীপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গিয়াস উদ্দিন মিয়া জাগো নিউজকে জানান, ছাত্রীকে ব্লেড দিয়ে ক্ষত বিক্ষতের ঘটনায় তার মা পারুল বেগম বাদী হয়ে থানায় ছয়জনের বিরুদ্ধে মামলা করছেন। এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, সদর উপজেলার পার্বতীনগরের সোনাপুর গ্রামে ছাত্রী কামরুন নাহার সুমি ২৭ আগস্ট বৃহস্পতিবার সকালে মাদ্রাসায় আসার পথে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তাকে মুখ চেপে ধরে পাশের একটি বাগানে নিয়ে যায়। এসময় সন্ত্রাসীরা তার হাত-পা বেঁধে শারীরিক নির্যাতন ও ধারালো ব্লেড দিয়ে হাত-পাসহ শরীরের বিভিন্ন অংশ কেটে ক্ষত-বিক্ষত করে। দুপুরে বাগানে কান্নার আওয়াজ শুনে তাকে স্থানীয় লোকজন উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করেন।

কাজল কায়েস/এমজেড/আরআইপি