ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পানছড়িতে বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ১১:৩২ এএম, ২৯ আগস্ট ২০১৫

খাগড়াছড়ির পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণের দাবিতে মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করেছে ছাত্রছাত্রীর।

প্রচণ্ড বৃষ্টি ও প্রতিকুল আবহাওয়া উপেক্ষা করেও শনিবার সকালে ২য় দিনের মতো র‌্যালি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীরা।

পানছড়ি বাজারের প্রধান সড়কে র‌্যালি পরবর্তী বিশালাকার মানববন্ধনে অংশ নেয় পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের সকল সম্প্রদায়ের শিক্ষার্থী, অভিভাবক ও সচেতন নাগরিকসহ প্রায় দেড় সহস্রাধিক মানুষ।এসময় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী উপজেলা সদরে অবস্থিত পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণ করা হোক- তিন বছরের ফলাফলে আমরা এগিয়ে, অবকাঠামোয় উপজেলায় সেরা, ইত্যাদি লেখা ব্যানার ও ফেস্টুন বহন করে তারা। এসময তাদের কর্মসূচির সাথে সংহতি প্রকাশ করে পথচারীরাও মানবন্ধনে অংশগ্রহণ করে।

র‌্যালি পরবর্তী উপস্থিত শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, পানছড়ি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মনিরুজ্জামান, ইউনিযন পরিষদ সদস্য বেগম রোজী আক্তার ও দশম শ্রেণির ছাত্র হেলাল উদ্দিন।

বক্তারা অভিযোগ করে বলেন, পানছড়ি উপজেলা সদর থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে অবস্থিত পানছড়ি মডেল উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণের ব্যাপারে শুক্রবার রাতের অন্ধকারে একটি টিম এসে তথ্য সংগ্রহ করে রাতেই পানছড়ি ত্যাগ করে। তাদের দাবি সরকারি নিয়ম মাফিক কাজ চললে রাতের অন্ধকার লাগবে না দিনের আলোতেই পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের জাতীয়করণের প্রয়োজনীয় তথ্যাদি ভেসে উঠবে।

এমএএস/এমআরআই