ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভোটার নেই কুড়িগ্রামের ভোটকেন্দ্রে

জেলা প্রতিনিধি | কুড়িগ্রাম | প্রকাশিত: ১০:১৩ এএম, ১০ মার্চ ২০১৯

দেশে পঞ্চমবারের মতো উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। কুড়িগ্রামে প্রথম দফায় ৮টি উপজেলায় সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি নেই বললেই চলে। তবে কর্মকর্তাদের আশা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়বে।

জেলার ৮টি উপজেলায় ৩টি পৌরসভাসহ ৬৭টি ইউনিয়নে ভোটার সংখ্যা ১৪ লাখ ২০ হাজার ৬০৭ জন। এরমধ্যে নারী ভোটার ৭ লাখ ২১ হাজার ৭৫৩ জন এবং পুরুষ ভোটার ৬ লাখ ৯৮ হাজার ৮৫৪ জন।

Kurigram-vote

মোট ৬৬১টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ ৩৭৮টি কেন্দ্র চিহ্নিত করেছে আইনশৃংখলা বাহিনী। মোট ভোট কক্ষ রয়েছে ৪ হাজার ২০টি।

নির্বাচনে ২৪ জন চেয়ারম্যান, ৩৬ জন ভাইস চেয়ারম্যান এবং ২৭ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট প্রার্থীর সংখ্যা ৮৭ জন।

Kurigram-vote

শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য জেলায় বিজিবি ১৮ প্লাটুন, আনসার ও ভিডিপি ৮ হাজার ৫৫৬ জন এবং পুলিশ-র্যাবসহ অন্যান্য আইন-শৃংখলা বাহিনী মোট ১১ হাজার ২১৩ জন। এছাড়াও ২৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইন শৃংখলা বাহিনী নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।

জেলার ফুলবাড়ী উপজেলায় বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়াকে ইউনিয়ন ঘোষণার দাবিতে হাইকোর্টে রিটের প্রেক্ষিতে স্থগিতাদেশ প্রদান করায় এই উপজেলায় নির্বাচন স্থগিদ করা হয়।

নাজমুল হোসেন/এফএ/এমএস

আরও পড়ুন