ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শরীয়তপুর জেলা আ.লীগ সভাপতিসহ ৯ জনের জামিন

প্রকাশিত: ০১:৫১ পিএম, ২৮ আগস্ট ২০১৫

দুদকের দায়ের করা একটি মামলায় শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুর রব মুন্সীসহ ৯ জন উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছেন। মঙ্গলবার তাদের জামিন দেন আদালত। আদালতের সকল নথিপত্র যাচাই বাচাই শেষে জেলগেট থেকে তাদের মু্ক্তি দেয়া হয়।

আইনজীবী তাইজুল ইসলাম জানায়, গত ১৯ আগস্ট বুধবার শরীয়পুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রব মুন্সিসহ ৯ ব্যক্তিকে কারাগারে পাঠায় আদালত। দুদকের দায়ের করা একটি মামলায় শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র আব্দুর রব মুন্সীসহ ১২ জনের বিরুদ্ধে গত ৩০ জুন গ্রেফতারি পরোয়ানা জারি করেন জেলা ও দায়রা বিশেষ জজ আদালত। বুধবার ওই মামলায় ৯ আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

পরে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারগারে পাঠানোর নিদেশ দেন। কারাগারে থাকা অবস্থায় আব্দুর মুন্সী অসুস্থ হয়ে পরলে কারা কতৃপক্ষ তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করেন। রোববার আসামি পক্ষের আইনজীবী উচ্চ আদালতে জামিনের আবেদন করলে সোমবার উচ্চ আদালত আব্দুর রব মুন্সীসহ ৯ জনের জামিন মঞ্জুর করে।

হাসপাতাল থেকে শুক্রবার শরীয়তপুরের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন তিনি। এ সময় তাকে শুভেচ্ছা জানাতে তার সমর্থকরা দুই শতাধিক মোটরসাইকেল, ২০টি মাইক্রোবাস ৪০টি বাসে করে কয়েক হাজার নেতাকর্মী জাজিরার মাঝি কান্দিঘাটে গিয়ে হাজির হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য ও জেলা পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান মাস্টার, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক ইকবাল হোসেন অপু, জাজিরা উপজেলা চেয়ারম্যান মোবারক আলী সিকদার, জেলা আওয়ামী লীগের ত্রাণবিষয়ক সম্পাদক উজ্জল আখন্দ প্রমুখ।

ছগির হোসেন/এআরএ