ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ছাড়া পেয়েই স্ত্রী নিয়ে ভারত পালালেন লাবু

প্রকাশিত: ০১:৩৫ পিএম, ২৮ আগস্ট ২০১৫

র‌্যাবের হাত থেকে ছাড়া পেয়েই কুষ্টিয়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আকতারুজ্জামান লাবু অনেকটা চুপিসারেই ভারত পাঁড়ি জমালেন।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে তিনি ভারতে প্রবেশ করেন।বেনাপোল স্থলবন্দরের ইমিগ্রেশন কর্মকর্তা মোমিন উদ্দীন সাংবাদিকদের কাছে লাবুর ভারত চলে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে লাবুর পরিবার এ নিয়ে কারো কাছে মুখ খুলছে না।গত শুক্রবার গাজীপুর জেলার শ্রীপুর থানার ড্রিম স্কয়ার রিসোর্ট থেকে র‌্যাব সদস্যরা কুষ্টিয়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আক্তারুজ্জামান লাবু ও সাধারণ সম্পাদক কুষ্টিয়া চেম্বারের সহ-সভাপতি শেখ সাজ্জাদ হোসেন সবুজকে ধরে নিয়ে যায়।এর আগে র‌্যাব সদস্যরা নিজ বাড়ি থেকে ওই রিসোর্টের মালিক মনিরুজ্জামান মনিরকেও আটক করে।ওই দিন রাতেই র‌্যাব সদস্যরা ওই রিসোর্টের মালিক মনিরুজ্জামান মনিরকে ছেড়ে দেয়।লাবু-সবুজের অবস্থান কোথায়? তারা জীবিত নাকি মৃত? এ নিয়ে জল্পনা-কল্পনা যখন তুঙ্গে ঠিক সে সময় বুধবার দুপুরে হঠাৎ বাড়ি ফিরে আসেন কুষ্টিয়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আক্তারুজ্জামান লাবু।

র‌্যাবের হাত থেকে ছাড়া পেয়ে লাবুর বাড়ি ফিরে আসার খবরটি জানতে পেরে সাংবাদিকরা ছুটে যান শহরের কোর্টপাড়াস্থ আবুল মহম্মদ সড়কের লাবুর বাসায়।কিন্তু লাবুর পরিবার সাংবাদিকদের কাছে লাবুর ফিরে আসার বিষয় নিয়ে লুকোচুরি শুরু করে।তারা সাংবাদিকদের এড়িয়ে যেতে থাকেন।সাংবাদিকদের মুখোমুখি যাতে হতে না হয় সেজন্য বুধবার রাতের আঁধারে লাবু তার স্ত্রীকে নিয়ে অত্যন্ত গোপনে একটি সাদা প্রাইভেটকার নিয়ে শ্বশুড় বাড়ি যশোর চলে যান।

শ্বশুর বাড়িও নিরাপদ নয়, সেখানেও সাংবাদিকরা উপস্থিত হতে পারেন এ আশঙ্কায় লাবু বৃহস্পতিবার বেলা ১১টার দিকে যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে পাঁড়ি জমান।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বেনাপোল ইমিগ্রেশন কর্মকর্তা মোমিন উদ্দীন সাংবাদিকদের জানান, কুষ্টিয়ার কোর্টপাড়া এলাকার বাসিন্দা নুরুল হাসানের ছেলে আক্তারুজ্জামান লাবু বেলা ১১টায় বর্ডার পার হন। তার পাসপোর্ট নম্বর- বিই ০২০৮৫৭৫। ভিসা টাইপ মাল্টিপুল।

লাবুর ছোট ভাই ওয়াহিদুজ্জামান লাইজু জানান, লাবু ফিরে এসেছে, সে ভালো আছে। তবে লাবুর ভারতে চলে যাওয়ার বিষয়ে তিনি অবগত নন বলে সাংবাদিকদের জানান।  

গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তাও লাবুর ভারত চলে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। এদিকে, র‌্যাবের হাতে আটক হওয়ার পর কুষ্টিয়ায় অবস্থান না করে তড়িঘড়ি ভারত চলে যাওয়ার বিষয়টি নিয়ে কুষ্টিয়ায় নানা আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।

লাবুর পরিবার ঘনিষ্ট একটি সূত্র জানায়, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর কাছ থেকে ছাড়া পাওয়ার আগে তাকে শর্ত দেয়া হয় আপাতত দেশে থাকা যাবে না। তাকে ভারত চলে যেতে হবে। আর এসব বিষয়ে সাংবাদিকসহ কারো কাছে মুখ খোলা যাবে না। তাই কুষ্টিয়ায় ফিরে বাড়িতে বেশি সময় অবস্থান না করেই যশোরে শ্বশুর বাড়িতে চলে যান লাবু।

আল-মামুন সাগর/এমএএস