ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঝিনাইদহ-যশোর মহাসড়কের বেহাল দশা, যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি | ঝিনাইদহ | প্রকাশিত: ১১:২৬ এএম, ০৩ মার্চ ২০১৯

কয়েক দিনের বৃষ্টিতে ঝিনাইদহ-যশোর মহাসড়কের বেহাল অবস্থা সৃষ্টি হয়েছে। এতে এই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। ফলে প্রায় ১০ কিলোমিটার ঘুরে বিকল্প সড়ক দিয়ে দূরপাল্লার যানবাহনগুলোকে যেতে হচ্ছে ।

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারবাজার মহাসড়কের ওপর দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ যাতায়াত করে। কিন্তু গত কয়েকদিনের বৃষ্টিতে বারবাজার তেল পাম্পের সামনের রাস্তা ভেঙে কাদামাটি সৃষ্টি হওয়ায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বাধ্য হয়ে ঝিনাইদহ-যশোর রুটের যাত্রীদের প্রায় ১০ কিলোমিটার ঘুরে বিকল্প সড়ক দিয়ে যেতে হচ্ছে। এজন্য দূরপাল্লা ও অফিসগামী যাত্রীদের চরম দুভোর্গ পোহাতে হচ্ছে। মহাসড়কে সৃষ্টি হচ্ছে তীব্র যানজট। বেড়েছে দুর্ঘটনার ঝুঁকি।

স্থানীয়রা জানান, গত মাস দুয়েক আগে রাস্তার অংশ ভেঙে পড়ে। এরপর থেকে স্থানীয়রা বিকল্প সড়কে চলাচল করতো। তবে ২৭ ফেব্রুয়ারি রাস্তা ভেঙে যাওয়ার পর আধা কিলোমিটার একবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এরপর থেকে ১০ কিলোমিটার পথ ঘুরে কালীগঞ্জ-খাজুরা সড়ক দিয়ে চলাচল করতে হচ্ছে।

Jhenidah-kaligonj-bad

ট্রাকচালক মিলন হোসেন বলেন, রাস্তা সংস্কার না করার কারণে গাড়ি বিকল হচ্ছে। ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে আমাদের।

খুলনাগামী অফিস যাত্রী ফরহানা বলেন, রাস্তার বেহাল দশার কারণে বাস চলাচল বন্ধ রয়েছে। তাই বিকল্প রুটে যাওয়ার চেষ্টা করছি।

নিরাপদ সড়ক চাই (নিসচা) কালীগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক বিএম কামরুজ্জামান বলেন, নিম্নমানের উপকরণ ব্যবহার ও অতিরিক্ত পণ্যবাহী ট্রাক চলাচল করার কারণে সড়কের এই বেহাল দশা।

এ ব্যাপারে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার বলেন, মহাসড়ক মেরামতের জন্য টেন্ডার হয়ে গেছে। অতি দ্রুত ঠিকাদার রাস্তার কাজ শুরু করবেন।

আব্দুল্লাহ আল মাসুদ/আরএআর/এমএস

আরও পড়ুন