ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শুধু আইন থাকলেই চলবে না, জানতেও হবে

প্রকাশিত: ১২:০৩ পিএম, ২৮ আগস্ট ২০১৫

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ইমান আলী বলেছেন, শুধু আইন থাকলেই চলবে না, সে আইন সম্পর্কে পুলিশ, বিচারকসহ সংশ্লিষ্ট সকলকে জানতেও হবে। না জানলে কোথায় কে বেআইনি কাজ করছে তা বোঝা যাবে না।

শুক্রবার রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) রংপুর ইউনিট আয়োজিত শিশু আইন ২০১৩ ও প্রবেশন ব্যবস্থা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দিনব্যাপি অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় বিচারপতি ইমান আলী আরো বলেন, কেন শিশুদের জন্য পৃথক আইন করতে হয়েছে তা আমাদের সকলকে বুঝতে ও জানতে হবে।

অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা শিশুদের নিয়ে আলোচনা করছি অথচ অংশগ্রহণকারীদের মধ্যে চাইল্ড অ্যাফেয়ার্স পুলিশ অফিসার নেই, যারা এসেছেন তাদের সকলেই অফিসার্স ইনচার্জ। নতুন যে আইন হয়েছে সেখানে বলা হয়েছে, দেশের প্রতিটি থানায় একটি করে চাইল্ড অ্যাফেয়ার্স ডেস্ক ও একজন করে অফিসার  থাকেতে হবে।

ব্লাস্ট রংপুর ইউনিটের সমন্বয়কারী অ্যাড. নাসিমা খানমের সঞ্চালনে কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ব্লাস্ট এর নির্বাহী পরিচালক ব্যারিস্টার সারা হোসেন, রংপুরের  জেলা ও দায়রা জজ মজ্ঞুরুল বাছিদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল হক প্রামানিক প্রমুখ।

জিতু কবীর/এআরএ/পিআর