ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঝিনাইদহে মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি | ঝিনাইদহ | প্রকাশিত: ০৫:০১ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৯

ঝিনাইদহে পৃথক মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড ও তিনজনের ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম এবং দ্বিতীয় আদালতের বিচারক গোলাম আজম এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- চুয়াডাঙ্গার বেগমপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে শাহাদাৎ হোসেন, জীবননগর উপজেলার উথলি গ্রামের ফরহাদ খন্দকারের ছেলে জয়নাল আবেদিন এবং ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কাশিপুর গ্রামের মৃত আব্দুর রবের ছেলে মিজানুর রহমান।

আদালত সূত্রে জানা যায়, গত ২০১৩ সালের ৫ এপ্রিল ঝিনাইদহের শৈলকুপা উপজেলার লাঙ্গলবাধ বাজার থেকে সন্দেহজনক গতিবিধির কারণে শাহাদৎ হোসেন ও জয়নাল আবেদিনকে আটক করা হয়। পরে তাদের কাছে থাকা ব্যাগ থেকে ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পরে তাদের নামে মামলা দায়েরের পর দীর্ঘ শুনানি শেষে জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক তাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন।

অপরদিকে ২০১২ সালের ২৬ সেপ্টেম্বর কালীগঞ্জ থানা এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে মিজানুর রহমানের বাড়ি থেকে ২৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় দীর্ঘ শুনানি শেষে আজ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়াও ২০১৩ সালের ২৬ আগস্ট মহেশপুর উপজেলা সীমান্ত এলাকা থেকে ৩৮০ বোতল ফেনসিডিলসহ চারজনকে আটক করা হয়। পরে এ ঘটনায় দায়ের করা মামলায় দীর্ঘ শুনানি শেষে আজ বিচারক তিনজনের ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেন।

আব্দুল্লাহ আল মাসুদ/আরএআর/এমকেএইচ

আরও পড়ুন