ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

খাদ্যগুদাম অনলাইনের আওতায় আনা হবে : খাদ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি | নওগাঁ | প্রকাশিত: ০৪:০৪ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বলে মন্তব্য করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, মানুষের সুস্থতায় পুষ্টি এবং নিরাপদ খাদ্যের দিকে নজরদারি বাড়ানো হচ্ছে। দেশে যতগুলো খাদ্যগুদাম (এলএসডি) আছে সবগুলোকে ডিজিটালাইজ করে অনলাইনের আওতায় আনা হবে। এর মাধ্যমে মন্ত্রণালয় থেকে খাদ্যগুদামের নির্দিষ্ট কোড (পাসওয়ার্ড) দিয়ে তাদের অবস্থান জানা যাবে এবং নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। খাদ্য মন্ত্রণালয়ে অনেকগুলো উন্নয়নমূলক প্রজেক্ট রয়েছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে নওগাঁ স্টেডিয়াম মাঠে বেলকোন বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-২০ ক্রিকেট টুনামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী আরও বলেন, বর্তমানে বাজার স্থিতিশীল রয়েছে। ইতিমধ্যে প্রায় ৭ লাখ মেট্রিকটন আমন চাল সংগ্রহ হয়েছে। নিরাপদ খাদ্য এবং ভেজাল খাদ্য প্রতিরোধ করতে সবাইকে এগিয়ে আসতে হবে। দুধে কেউ সিসা মিশ্রিত করে। তবে গরুর খাদ্যের সঙ্গে সিসা মিশানোর পর খাবার দেয়া হলে পরবর্তীতে দুধ এবং মাংসের সঙ্গে মিশে যায়। গরুর খামারি যারা আছেন তাদেরও সচেতন হতে হবে। মানুষকেও বাঁচাতে হবে।

জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার ইকবাল হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক ও নওগাঁ চেম্বার অব কমার্সের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, জেলা ক্রীড়া সংস্থার আহ্বায়ক কমিটির সদস্য ও নওগাঁ চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান টুনু, বেলকোন কোম্পানির স্বত্ত্বাধিকারী আলহাজ মো. বেলাল হোসেন, ইউপি চেয়ারম্যান হাসান আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

আব্বাস আলী/আরএআর/এমকেএইচ

আরও পড়ুন