ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ডিবির বিরুদ্ধে হয়রানির অভিযোগ

প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ২৬ আগস্ট ২০১৫

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) বিরুদ্ধে অশালীন আচরণ ও সাধারণ মানুষকে হয়রানির অভিযোগ উঠেছে। বুধবার বিকেলে পুলিশ কমিশনারের কাছে ডিবির এসআই মমিদুল, এএসআই সাহারুল ও কনস্টেবল বেল­ালসহ চার বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন এলাকাবাসী।

লিখিত অভিযোগে নগরীর ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাশিয়াডাঙ্গা কলেজের শিক্ষক রজব আলীসহ এলাকার ৪০ জন গণ্যমান্য ব্যক্তি স্বাক্ষর করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে সিটি বাইপাসের রায়পাড়া এলাকায় শাহাবুদ্দীন নামের এক আখের রস বিক্রিতাকে রাস্তার উপর এলোপাতাড়িভাবে মারপিট করে এসআই মমিদুলসহ চার পুলিশ সদস্য। এসময় রজব আলী সে দিক দিয়ে কলেজ থেকে বাড়ি ফিরছিলেন।

বিষয়টি দেখে তিনিসহ স্থানীয় লোকজন জড়ো হয়ে শাহাবুদ্দীনকে মারার কারণ জানতে চায়। এতে তারা ক্ষুব্ধ হয়ে অস্ত্র উঁচিয়ে অকথ্য ভাষায় লোকজনকে গালিগালাজ করে এবং রজব আলীসহ কয়েকজনকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এরপর তারা শাহাবুদ্দীনকে টেনে হিঁচড়ে গাড়িতে তুলে নিয়ে যায়। এ ঘটনার তদন্ত করে দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়েছে ওই লিখিত অভিযোগে।

এ বিষয়ে আরএমপির কমিশনার মো. শামসুদ্দিন জাগো নিউজকে জানান, অভিযোগটি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে প্রমাণ পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

শাহরিয়ার অনতু/এআরএ/আরআইপি