ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফেনীতে ভুয়া চিকিৎসকের জরিমানা

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ২৬ আগস্ট ২০১৫

ফেনী সদর উপজেলার শর্শদীতে এক ভুয়া চিকিৎসককে ২০ হাজার টাকার জারিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার উপজেলা নির্বাহী অফিসার পিকেএম এনামুল করিম এ দণ্ডাদেশ দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ফেনীর বিভিন্ন গ্রাম্য হাট বাজারে দীর্ঘদিন থেকে ডাক্তার নামধারী কিছু ব্যক্তি মানুষকে চিকিৎসা সেবা দিয়ে আসছে। এসব চিকিৎসকের নেই প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, নেই কোন চিকিৎসা সার্টিফিকেট। এরা কোন ডাক্তারের সহকারী অথবা কোন ক্লিনিকে কিছুদিন চাকরি করেই ডাক্তার সাজিয়ে গ্রামের সহজ-সরল মানুষকে ধোকা দিয়ে আসছে। এদের থেকে চিকিৎসা সেবা নিয়ে নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণির লোকজন জটিল ও কঠিন বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন।

এমন অভিযোগে শর্শদী ইউনিয়নের আবুপুর বাজারের চিকিৎসক দেলোয়ারকে তার প্রতিষ্ঠান ও সেবাদানের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিকেএম এনামুল করিমের কার্যালয়ে আসতে বলা হয়।

এ সময় ডাক্তার দেলোয়ার প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় ভ্রাম্যমাণ আদালত ২০ হাজার টাকা জরিমানা আদায় করে। এছাড়াও আগামী সাত দিনের মধ্যে তার দোকানটি বাজার থেকে উঠিয়ে নেয়ার নির্দেশ দেন।

এ ব্যাপারে ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিকেএম এনামুল করিম জানান, বুধবার মাত্র এক জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এভাবে ফেনী সদরের সব ভুয়া ও অনুমোদনহীন চিকিৎসকদের বিরুদ্ধে অভিযান চালানো হবে।

জহিরুল হক মিলু/এআরএ