ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মনে ফাগুনের দোলা

নিজস্ব প্রতিবেদক | রাজশাহী | প্রকাশিত: ০৯:০৪ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

রাজশাহীজুড়ে নানা আয়োজনে বরণ করা হচ্ছে ঋতুরাজ বসন্তকে। বুধবার সকাল থেকে শুরু হয়েছে এর আনুষ্ঠানিকতা। সকালে রাজশাহীতে বর্ণাঢ্য র‌্যালি বের করে ঐতিহ্যবাসী রাজশাহী কলেজ।

rajsahi

কলেজের নজরুল চত্বর থেকে বের হয় এই র‌্যালি। র‌্যালিতে নেতৃত্ব দেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক হবিবুর রহমান। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয় এই র‌্যালি।

rajsahi

র‌্যালিতে কলেজের উপাধ্যক্ষ আল-ফারুক চৌধুরীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে রাজশাহী কলেজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বসন্তকে বরণ করতে নগরীর বঙ্গবন্ধু কলেজে পিঠা উৎসবের আয়োজন করা হয়। এর উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম আবদুল কাদের। পরে বসন্ত বরণ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ নূরুল ইসলাম।

rajsahi-(1).jpg

এছাড়া রাজশাহীতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় এবং নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতেও নানা আয়োজনে বসন্তকে বরণ করা হয়েছে। এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই দিন মেতে ওঠেন প্রাণের উৎসবে। বসন্ত বন্দনায় তারা নিজেদের
সাজিয়ে তোলেন পাঞ্জাবি আর শাড়িতে।

rajsahi

নানা আনুষ্ঠানিকতা বসন্ত বরণ হচ্ছে জেলার নয় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও। এছাড়া বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন আনুষ্ঠানিতায় বরণ করছে ঋতুরাজ বসন্তকে।

ফেরদৌস সিদ্দিকী/এএম/এমএস