ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাজবাড়ীতে বিদ্যুৎ অফিসে ভাঙচুর : আটক ৫

প্রকাশিত: ১২:১৫ পিএম, ২৬ আগস্ট ২০১৫

রাজবাড়ীতে পুডে যাওয়া ট্রান্সফরমার তিন সপ্তাহ ধরে মেরামত না করায় ক্ষিপ্ত হয়ে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (বিপিডিবি) কার্যালয়ে হামলা চালিয়েছে এলাকাবাসী। এ সময় ওই কার্যালয়ের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী আহত হন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচ হামলাকারীকে আটক করেছে। বুধবার দুপুর আড়াইটার দিকে সদরের বসন্তপুর ইউনিয়নের রাজাপুরি এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, বিপিডিবির সহকারী প্রকৌশলী আব্দুল মালেক, নিম্নমান সহকারী শশাংঙ্ক কুমার বাড়ই, এমএলএসএস আব্দুল গফুর বিশ্বাস ও শুভ।

জানা যায়, বসন্তপুর ইউনিয়নের রাজাপুর গ্রামে ট্রান্সফরমার পুড়ে যাওয়ায় তিন সপ্তাহ ধরে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। গত মঙ্গলবার বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে পুড়ে যাওয়া ট্রান্সফরমারের পরিবর্তে নতুন একটি ট্রান্সফরমার লাগানোর কথা ছিল।

কিন্তু তা না লাগানোয় ওই গ্রামের অর্ধ-শতাধিক বাসিন্দা এসে রাজবাড়ীর বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে হামলা চালায় এবং প্রশাসনিক ভবনসহ সাবস্টেশনে ভাঙচুর করে।

সহকারী প্রকৌশলী আব্দুল মালেক জানান, দুপুরে প্রায় ৫০ জন মানুষ ইট-পাটকেল ও লাঠিসোটা নিয়ে কার্যালয়ে হামলা চালায়। এ সময় হামলাকারীরা সাব স্টেশনের অফিস ভবনের বিশাল আলমারী, জানালা-দরজার কাঁচ ভেঙে ব্যাপক ক্ষতিসাধন করে। পরে খবর পেয়ে রাজবাড়ী থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

রাজবাড়ী সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থেকে পাঁচজন হামলাকারীকে আটক করা হয়েছে।

রুবেলুর রহমান/এআরএ