ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

এক উপজেলায় আ.লীগের ৯ প্রার্থী

জেলা প্রতিনিধি | লক্ষ্মীপুর | প্রকাশিত: ০৮:১৩ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৯

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সর্বোচ্চ তিনজন প্রার্থীর তালিকা চেয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। কিন্তু এ নির্দেশ উপেক্ষা করে লক্ষ্মীপুর সদর উপজেলার জন্য ৯ জন চেয়ারম্যান প্রার্থীর নাম জমা দেয়া হয়েছে। এতে জমা দেয়া ওই তালিকার নিচে জেলা ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকের স্বাক্ষর রয়েছে।

শনিবার বিকেলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন ৯ প্রার্থীর নাম কেন্দ্রে জমা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রার্থীরা হলেন- সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম চৌধুরী, জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, সদস্য শামছুল ইসলাম পাটওয়ারী, প্রচার সম্পাদক মহি উদ্দিন বকুল, পৌর কমিটির সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল, জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক শেখ জামাল রিপন ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান রাছেল।

গত ১৫ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থী বাচাইয়ের নির্দেশনা দিয়েছিলেন। তিনি জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়নের নেতৃবৃন্দের পরামর্শপূর্বক জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের (৪ জন) স্বাক্ষরে প্রত্যেকটি পদের জন্য ঐক্যমতের ভিত্তিতে একক প্রার্থী অথবা অনধিক ৩ জনের একটি প্রার্থী তালিকা স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে পাঠাতে বলেছিলেন।

দলীয় সূত্র জানায়, চেয়ারম্যান প্রাথী বাছাইয়ের লক্ষ্যে সদর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা গত ৩১ জানুয়ারি লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। এতে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। সেখানে প্রস্তাব-সমর্থনের মাধ্যমে ৯ প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

জানতে চাইলে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, সমঝোতার ভিত্তিতে প্রার্থীরা সিদ্ধান্ত নিতে পারেনি। ৯ প্রার্থীই নির্বাচন করার জন্য আগ্রহী। এজন্য আমরা সবার নাম সম্প্রতি কেন্দ্রে জমা দিয়েছি। দল যাকেই মনোনয়ন দেবে, সবাই ভেদাভেদ ভুলে প্রার্থীর জন্য কাজ করবেন।

কাজল কায়েস/আরএআর/জেআইএম

আরও পড়ুন