ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নিরাপদ সড়কের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, অবরোধ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) | প্রকাশিত: ০১:৪০ পিএম, ৩১ জানুয়ারি ২০১৯

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক পোশাক শ্রমিক নিহত ও অপর এক শ্রমিক আহতের ঘটনায় বিচার ও নিরাপদ সড়কের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন ৬ পোশাক কারখানার শ্রমিকরা।

এ সময় ঘাতক চালককে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে রাস্তার মাঝে আগুন জ্বালান বিক্ষুব্ধ শ্রমিকদের একটি অংশ। একইসঙ্গে চলাচলে নিরাপত্তার দাবিও জানান শ্রমিকরা। পরে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ (নারায়ণগঞ্জ-৪) ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে বিক্ষুব্ধ শ্রমিকদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

Lobourer

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় সিদ্ধিরগঞ্জ পুল এলাকা সংলগ্ন ৬টি পোশাক করাখানার শ্রমিকরা নারায়ণগঞ্জ-ডেমরা-আদমজী সড়কে অবরোধ করেন। এ সময় তারা এ সড়কে বিক্ষোভ করেন ও যান চলাচল বন্ধ করে দেন। এতে ওই সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (সার্বিক) মীর শাহিন শাহ পারভেজ জানান, শ্রমিকরা আদমজী ইপিজেড রুটে সিদ্ধিরগঞ্জ পুলে ফুটওভার ব্রিজ এবং স্পিড ব্রেকারের দাবিতে রাস্তা অবরোধ করেন। পরে তাদেরকে বুঝিয়ে রাস্তা থেকে তুলে দেয়া হয়েছে।

Lobourer

বুধবার রাত ৯টায় শিমরাইল-নারায়ণগঞ্জ-আদমজী সড়কের সিদ্ধিরগঞ্জপুল এলাকায় সড়ক দুর্ঘটনায় মিতু আক্তার নামে এক নারী পোশাক শ্রমিক নিহত হন।

হোসেন চিশতী সিপলু/এফএ/জেআইএম

আরও পড়ুন