ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দুদকে ঘুষ দিতে এসে আনসার কমান্ড্যান্ট হাতেনাতে ধরা

জেলা প্রতিনিধি | নীলফামারী | প্রকাশিত: ০৮:২২ পিএম, ২৪ জানুয়ারি ২০১৯

দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক কর্মকর্তাকে ঘুষ দিতে গিয়ে নীলফামারীর আনসার-ভিডিপির কমান্ড্যান্ট মো. আশিকুর রহমান গ্রেফতার হয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামের আগ্রাবাদের দুদক কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. আশিকুর রহমান বর্তমানে নীলফামারীর আনসার-ভিডিপির জেলা কমান্ড্যান্ট হিসেবে কর্মরত।

দুদক জানায়, বান্দরবানের লামায় কর্মরত থাকা অবস্থায় মো. আশিকুর রহমানের বিরুদ্ধে প্রায় ১২ লাখ টাকার সংস্কারকাজের অনিয়মের অভিযোগ ওঠে। ওই অভিযোগের তদন্ত শুরু করে দুদক। বৃহস্পতিবার আগ্রাবাদ কার্যালয়ে সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা ও দুদকের উপ-সহকারী পরিচালক জাফর সিদ্দিক শিবলীকে এক লাখ টাকা ঘুষ দেয়ার চেষ্টা করেন আশিকুর।

বিষয়টি নিশ্চিত করে দুদক কর্মকর্তা জাফর সিদ্দিক শিবলী বলেন, আশিকুর রহমান এক লাখ টাকা দেয়ার চেষ্টা করেন। বিষয়টি তাৎক্ষণিকভাবে আমার ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানাই। এরপর একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ঘুষের এক লাখ টাকাসহ আশিকুর রহমানকে গ্রেফতার করা হয়।

জাফর সিদ্দিক আরও বলেন, বান্দরবানের লামায় কর্মরত থাকা অবস্থায় আশিকুর রহমানের বিরুদ্ধে ১২ লাখ টাকার সংস্কারকাজে দুর্নীতির অভিযোগ ওঠে। অভিযোগের তদন্ত চলছে। এর মধ্যে তিনি ঘুষ দিতে এলেন। তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন আছে। তার বিরুদ্ধে ডাবলমুরিং থানায় মামলা হয়েছে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, অনুসন্ধানের অংশ হিসেবে আজ দুদক অফিসে আনসার কমান্ড্যান্ট আশিকুর রহমান উপস্থিত হন। এ সময় তিনি নগদ এক লাখ টাকা ঘুষের বিনিময়ে অনুসন্ধান নিষ্পত্তির প্রস্তাব দেন। পরে বিষয়টি দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হলে আশিকুরকে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে গ্রেফতারের নির্দেশ দেয়া হয়।

আশিকুরের বিরুদ্ধে চট্টগ্রামের ডবলমুরিং থানায় মামলা হয়েছে বলে জানিয়েছেন দুদকের মহা-পরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী। তিনি বলেন, দুর্নীতির সঙ্গে কেউ জড়িত হলে তিনি আর সরকারি কর্মচারী থাকেন না। সরকারি কর্মকর্তার মর্যাদা রাখতে হলে অবশ্যই দুর্নীতিমুক্ত থাকতে হবে।

খোঁজ নিয়ে জানা যায়, আনসার-ভিডিপির কমান্ড্যান্ট আশিকুর রহমানের বাড়ি চাঁদপুরে। ৬-৭ বছর ধরে তিনি চাকরি করছেন। চার মাস আগে নীলফামারীর আনসার-ভিডিপির কমান্ড্যান্ট হিসেবে যোগ দেন তিনি।

জাহিদুল ইসলাম/এএম/পিআর

আরও পড়ুন