ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

যশোরে মদসহ আটক নড়াইলের মেয়র জেলে

প্রকাশিত: ০২:১৯ পিএম, ২৪ আগস্ট ২০১৫

যশোরে মদসহ আটক নড়াইল পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মোস্তফা কামাল মোস্তকে জেলহাজতে পাঠানো হয়েছে। রোববার রাতে শহরের চাঁচড়া চেকপোস্ট এলাকা থেকে তাকে আটকের পর সোমবার তাকে জেলে পাঠিয়েছেন আদালত।

আটককালে তার গাড়ি থেকে দুই বোতল মদ উদ্ধার করা হয়েছে। জব্দ করা হয়েছে তার ব্যবহৃত নড়াইল পৌরসভার জিপটিও।

রোববার রাতে আটকের পর সোমবার বিকেলে তাকে যশোরের আমলী আদালতে (ক-অঞ্চল) হাজির করা হয়। এ আদালতের বিচারক সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু ইব্রাহিম তাকে জেলে পাঠানোর নির্দেশ দেন। এর আগে তার বিরুদ্ধে কোতয়ালি থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়।

যশোরের সহকারী পুলিশ সুপার (এএসপি) মীর শাফিন মাহমুদ জাগো নিউজকে জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালি মডেল থানা পুলিশ শহরের চাঁচড়া চেকপোস্ট এলাকা থেকে নড়াইল পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মোস্তফা কামাল মোস্তর গাড়ি আটক করে। পরে তার গাড়ি তল্লাশি করে দুই বোতল মদ উদ্ধার করা হয়েছে। এরপর তাকে গাড়িসহ পার্শ্ববর্তী চাঁচড়া ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়। পরে তাকে থানায় নিয়ে যাওয়া হয় এবং সোমবার আদালতে সোপর্দ  করা হয়েছে।

সূত্র জানায়, নড়াইল পৌরসভার নির্বাচিত মেয়র জুলফিকার আলী নাশকতার মামলা জেল খানায় থাকায় ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করছেন মোস্তফা কামাল মোস্ত। মদসহ জব্দকৃত ওই গাড়িটি নড়াইল পৌরসভার। ভারপ্রাপ্ত মেয়র প্রায় ওই গাড়িটি নিয়ে বেনাপোলে যেতেন বলে অভিযোগ রয়েছে। মোস্তফা কামাল মোস্ত বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও সম্প্রতি তিনি আওয়ামী লীগে যোগদান করেছেন
 
এজন্য তিনি কাউন্সিলর থেকে সহজেই ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পেয়েছেন বলেও প্রচার আছে এলাকায়। তার আটকের ঘটনায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস জাগো নিউজকে জানান, আগে মোস্তফা কামাল বিএনপি করতেন। তিনি আওয়ামী লীগের কোনো সদস্য নন। শুনেছি তিনি অনৈতিকভাবে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। যদি এটা সত্য হয় তাহলে তার অবশ্যই বিচার হওয়া উচিত।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৩ মে জেলা বিএনপির সাবেক সহকারী সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ভারপ্রাপ্ত নড়াইল পৌর মেয়র মোস্তফা কামালসহ প্রায় ২৫জন বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মী নড়াইল পুরাতন বাস টার্মিনালের পার্শ্বে এক যোগদান অনুষ্ঠানে নড়াইল-১ আসনের এমপি ও আওয়ামী লীগ নেতা কবিরুল হক মুক্তি, জেলা  আওয়ামী লীগের বিগত কমিটির সাধারন সম্পাদক মোহাম্মদ আলী, আ’লীগ নেতা সোহরাব হোসেন বিশ্বাসসহ একটি অংশের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেন। তার যোগদানে আওয়ামী লীগের বৃহৎ একটি অংশ তখন বিরোধিতা করে। এমনকি এখনও তারা মেনে নেননি।

মিলন রহমান/এমজেড