ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জাগো নিউজের সংবাদে টনক নড়লো চিকিৎসকদের

বেনাপোল (যশোর) | প্রকাশিত: ১১:০০ এএম, ২৩ জানুয়ারি ২০১৯

যশোরের শার্শা উপজেলার (নাভারণ-বুরুজবাগান) সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের বিষয়ে সংবাদ প্রকাশ করে দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম।

আর এ সংবাদ প্রকাশিত হওয়ার পর থেকেই স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের দৌড়-ঝাঁপ শুরু হয়েছে। ইতোমধ্যে হাসপাতালে বিলম্বে উপস্থিত হওয়ার কারণে চিকিৎসক আক্তার মারুফ, হুমায়রা আশরাফী তন্বী, রাবেয়া খাতুন, উৎপলা বিশ্বাস, মেডিকেল টেকনিশিয়ান হুমায়ূন কবীর, আনিছুর রহমান, মাহমুদুর রহমানসহ ১০ জনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অশোক কুমার সাহা।

জানা গেছে, চিকিৎসকদের নানাবিধ অনিয়ম ও অবহেলার কারণে রোগীরা প্রতারিত হওয়ায় উপজেলার (নাভারণ-বুরুজবাগান) সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মান অতি নিম্ন পর্যায়ে নেমে আসে এবং হাসপাতালের চিকিৎসকদের ঘিরে নানা জায়গায় নানা রকম গুঞ্জন ছড়াতে থাকে। চিকিৎসকদের নানাবিধ এ অনিয়ম ও অবহেলার বিষয় তুলে ধরে গত ১৬ জানুয়ারি ‘শার্শা স্বাস্থ্য কমপ্লেক্সের বিরুদ্ধে অভিযোগের পাহাড়’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে জাগো নিউজ। আর এরপরই নড়ে-চড়ে বসে হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিষয়ে মঙ্গলবার স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অশোক কুমার সাহা বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের ঘিরে সংবাদ প্রকাশ হওয়ায় আমি নিজেই রোগী দেখা বন্ধ করে দিয়েছি। এখন থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের সেবার বিষয়ে তদারকি করব।

হাসপাতালের চিকিৎসকদের অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশের সুযোগ আর থাকবে না উল্লেখ করে তিনি বলেন, হাসপাতালের সময়সূচি অনুসরণ না করায় চিকিৎসক, মেডিকেল টেকনিশিয়ানসহ ১০ জনকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ইতোমধ্যে হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীদের মধ্যে দায়িত্ববোধ ফিরে আসতে শুরু করেছে এবং রোগীরাও ভালোমত সেবা পাচ্ছেন।

জামাল হোসেন/এফএ/এমকেএইচ

আরও পড়ুন