ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাতক্ষীরায় প্রতিপক্ষের হামলায় নিহত ২

প্রকাশিত: ০৬:০৮ এএম, ২৪ আগস্ট ২০১৫

সাতক্ষীরার কালিগঞ্জের চিংড়িখালির ভূমিহীন জনপদে প্রতিপক্ষের হামলায় দুইজন নিহত ও কমপক্ষে ১৮ জন আহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি পাইপ গান ও তিনটি তাজা বোমা উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে কালিগঞ্জ উপজেলার চিংড়িখালি ভূমিহীন পল্লীতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন আশরাফ মীর (৫৬) ও ইসহাক পাড় (৫৫)। নিহত আশরাফ মীরের বাড়ি কালিগঞ্জের কাশিবাটি গ্রামে ও ইসহাক পাড়ের বাড়ি একই উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামে।

জেলা ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক আলী নূর খান বাবুল জানান, ২০০৪ সাল থেকে কালিগঞ্জের বৈরাগীরচক-চিংড়িখালি ভূমিহীন পল্লিতে (৯০০ বিঘা সরকারি খাস জমিতে) ৪৪৬ ভূমিহীন পরিবার বসবাস করে আসছে।

তিনি আরো বলেন, সোমবার ভোরে কালিগঞ্জের কাজলা কাশিবাটি গ্রামের আশরাফ মীরের নেতৃত্বে ৫০/৬০ জন অস্ত্রধারী সন্ত্রাসী তাদের বাড়িঘর থেকে উচ্ছেদের লক্ষ্যে হামলা চালায়। এতে বাধা দিতে গিয়ে বোমায় আহত হন ভূমিহীন ফিরোজ, গফুর ও মনিসহ বেশ কয়েকজন। হামলাকারীরা সেখানে কমপক্ষে ৪০টি বোমার বিস্ফোরণ ঘটায়। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ সময় স্থানীয় ভূমিহীন নেতা করিম পাড় ও আওয়ামী লীগ নেতা আবুল হোসেনসহ তাদের দলবল সংঘবদ্ধ হয়ে আশরাফ মীর, ইসহাক আলী ও আবু বকরকে ধরে বেধড়ক মারপিট করে পুলিশে সোপর্দ করে। পরে পুলিশ তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসারত অবস্থায় কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে আশরাফ মীর ও ইসহাক পাড় মারা যায়।

কালিগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার মনির হোসেন জানান, দীর্ঘদিন ধরে ওই এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে আশরাফ মীরের গ্রুপ ও করিম পাড়ের গ্রুপের মধ্যে বিরোধ চলছিল। এরই সূত্র ধরে সংঘর্ষ হয়। সংঘর্ষে আশরাফ মীর ও ইসহাক পাড় মারাত্মক আহত হয়। পরে তাদের আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তারা মারা যায়। এ ঘটনায় পুলিশ পাঁচজনকে গ্রেফতার করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এসএস/এএ