ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

‘বিএনপি নেতাকর্মীদের ঘরছাড়া করেছেন আ.লীগের প্রার্থী’

জেলা প্রতিনিধি | রাঙ্গামাটি | প্রকাশিত: ০৪:৩২ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৮

পার্বত্য রাঙ্গামাটি সংসদীয় আসনে বিএনপির প্রার্থী মনি স্বপন দেওয়ান অভিযোগ করে বলেছেন, জেলার বিভিন্ন উপজেলায় বিএনপি নেতাকর্মীদেরকে হয়রানিমূলক মামলা দিয়ে ঘরছাড়া করেছেন আওয়ামী লীগের প্রার্থী। এছাড়াও নানাভাবে হুমকি দেয়া হচ্ছে ভোটের এজেন্টদেরকে। এমন হামলা-মামলা, ধর পাকড়, ভয়-ভীতির মধ্য দিয়ে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ দেখছি না।

শনিবার সকালে রাঙ্গামাটি জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯-পার্বত্য রাঙ্গামাটি সংসদীয় আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে লড়ছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

মনি স্বপন দেওয়ান বলেন, রাঙ্গামাটির ১০ উপজেলায় আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে ইতিমধ্যে ১৩টি মামলা হয়েছে। এতে আনুমানিক ৩ হাজার জনকে আসামি করা হয়েছে। যার মধ্যে এজাহারভুক্ত প্রায় ৫ শতাধিক।

তিনি আরও বলেন, তফসিল ঘোষণার পর আওয়ামী লীগ ও পুলিশ বাহিনী যৌথভাবে কল্পিত ঘটনা সাজিয়ে রাঙ্গামাটি সদরে ৩টি, বাঘাইছড়িতে ২টি, লংগদুতে ২টি, বরকলে ২টি, কাউখালীতে ২টি, কাপ্তাই ১টি এবং রাজস্থলীতে ১টি মামলা করা হয়েছে।

বিএনপির এই প্রার্থী বলেন, আওয়ামী লীগের প্রার্থী বিভিন্নভাবে আচরণবিধি লঙ্ঘন করছেন। এ বিষয়ে আমরা নির্বাচন কমিশনকে জানালেও তারা কোনো ভূমিকা রাখেনি। এছাড়া আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করে ইতিমধ্যে ১০০/১৫০ জনকে আহত করেছে ক্ষমতাসীনরা। আহত নেতাকর্মীরা চট্টগ্রাম মেডিকেলসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে গুরুতর অবস্থায় চিকিৎসাধীন। এসব ঘটনায় আমরা মামলা করতে চাইলে এখনো পর্যন্ত রাঙ্গামাটির কোনো থানা আমাদের পক্ষে কোনো মামলা নেয়নি।

তিনি আরও বলেন, আমরা জানতে পেরেছি আওয়ামী লীগের প্রার্থী জাল ব্যালট পেপার তৈরি করে তাতে পূর্ব থেকে সিল মেরে ব্যালট বাক্স ভর্তি করার কৌশল হিসেবে মিথ্যা, কল্পিত মামলা, হামলার মাধ্যমে ভোট কেন্দ্রে বিএনপির কর্মীশূন্য করার প্রচেষ্টায় লিপ্ত রয়েছেন।

নির্বাচন কমিশন ও প্রশাসনকে অন্তত নির্বাচনের দিন নিরপেক্ষ থাকার এবং ভোটাররা যাতে নিরাপদে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেই ব্যবস্থা করার আহ্বান জানান মনি স্বপন দেওয়ান।

সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান, সহ-উপজাতী বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) মনীষ দেওয়ান, জেলা বিএনপির সভাপতি হাজী মো. শাহ আলম, সাধারণ সম্পাদক দীপু তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

সাইফুল/আরএআর/পিআর

আরও পড়ুন