ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফখরুলের গাড়িবহরে হামলা, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি | ঠাকুরগাঁও | প্রকাশিত: ০৩:৫০ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৮

ঠাকুরগাঁওয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনার পর আওয়ামী লীগের নির্বাচনী অফিস ভাঙচুর ও কর্মীদের মারপিটের অভিযোগে বিএনপির ৫৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঠাকুরগাঁও সদর থানায় বেগুনবাড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আব্দুস সালাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় বিএনপির ৫৮ নেতাকর্মীর নাম উল্লেখসহ আরও ৫০-৬০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। এ মামলায় ঠাকুরগাঁও থানা পুলিশ একজনকে গ্রেফতার করেছে।

গত মঙ্গলবার সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের দানারহাট এলাকায় নির্বাচনী গণসংযোগকালে অজ্ঞাত সন্ত্রাসীরা হামলা চালিয়ে বিএনপি মহাসচিবের গাড়িবহরের ৫/৬টি গাড়ি ভাঙচুর করে। এতে দলটির অন্তত ১০ জন নেতাকর্মী আহত হন।

মামলার এজহারে আব্দুস সালাম উল্লেখ করেন, জামায়াত/বিএনপি/ছাত্রশিবিরের নামধারী ৫৮ জন ও ৫০/৬০ জন অজ্ঞাত সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে নৌকা মার্কার নির্বাচনী অফিসের সামনে মহড়া দেয়। এ সময় তারা অফিসের আসবাবপত্র ভেঙে ফেলে ও নৌকা মার্কার ব্যানার পোস্টার ছিঁড়ে ফেলে। আওয়ামী লীগের কর্মীরা বাধা দিতে গেলে সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা করে। এ সময় আওয়ামী লীগের প্রায় ১০/১৫ জন আহত হন।

ঠাকুরগাঁও সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আরও ৩/৪ আহত হয়ে আধুনিক সদর হাসপাতালে ভর্তি আছে। ওয়ার্ড সভাপতি ও ইউপি সদস্য আব্দুস সালাম বাদী হয়ে মামলা করেছেন। এ মামলায় একজনকে গ্রেফতার করা হয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

রবিউল এহসান রিপন/আরএআর/এমকেএইচ

আরও পড়ুন