ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাবেক দুই মন্ত্রীপুত্রের ভোট লড়াই

জেলা প্রতিনিধি | হবিগঞ্জ | প্রকাশিত: ০২:১১ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার সিলেট বিভাগজুড়ে বেশ আলোচিত আসন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল)। মূলত আওয়ামী লীগের সাবেক দুই মন্ত্রীপুত্রের পরস্পরের বিরুদ্ধে ভোটযুদ্ধে অবতীর্ণ হওয়ায় আসনটি আলোচনায় উঠে এসেছে।

আরও বেশি আলোচিত হয়েছে সাবেক অর্থমন্ত্রী বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া গণফোরামে যোগ দিয়ে ধানের শীষ প্রতীকে ভোটযুদ্ধে নামায়। তার প্রতিপক্ষ হিসেবে নৌকা প্রতীকে লড়ছেন সাবেক প্রতিমন্ত্রী বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা দেওয়ান ফরিদ গাজীর ছেলে গাজী মোহাম্মদ শাহনেওয়াজ মিলাদ। একই রাজনৈতিক বলয়ের উত্তরাধিকার হলেও ভিন্ন দুটি রাজনৈতিক জোটের হয়ে ভোটযুদ্ধে নামায় এখন সবার দৃষ্টি এ আসনটির দিকে। এ আসনটিতে দুই জোটেরই একাধিক প্রার্থী ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন।

২০১৪ সালের নির্বাচনে এ আসন থেকে প্রথমে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন গাজী মোহাম্মদ শাহনেওয়াজ মিলাদ। অবশেষে আসনটি জোটের অন্যতম শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দিলে কেন্দ্রের নির্দেশে তিনি মনোনয়ন প্রত্যাহার করেন। তখন জাপা প্রার্থী এমএ মুনিম চৌধুরী বাবু বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এবারও আওয়ামী লীগ থেকে গাজী মোহাম্মদ শাহনেওয়াজকে মনোনয়ন দেয়া হয়েছে। কিন্তু একই জোটের অন্যতম শরিক জাপা প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন আতিকুর রহমান আতিক। তিনি পরবর্তীতে আর তার মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। এখন একই জোটের দুজন প্রার্থীই ভোটযুদ্ধে রয়ে গেছেন।

অপরদিকে বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া হঠাৎই গণফোরামে যোগ দিয়ে আলোচনায় উঠে আসেন। দেশজুড়েই বিষয়টি বেশ আলোচিত হয়। জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে এ আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নামেন। এখানেও জোটের শরিক কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন অ্যাডভোকেট মো. নূরুল হক। শেষ পর্যন্ত তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। ফলে এ জোটেও দুইজন প্রার্থী চূড়ান্ত ভোটযুদ্ধে রয়ে গেছেন।

এদিকে প্রতীক বরাদ্দের পর থেকেই মাঠ চষে বেড়াতে শুরু করেছেন গাজী মোহাম্মদ শাহনেওয়াজ মিলাদ।

অপরদিকে প্রতীক নিয়েই নিজ বাড়িতে ছুটে গিয়ে তাক লাগিয়ে দেন ড. রেজা কিবরিয়া। তাকে দেখতে বিপুলসংখ্যক লোক সমাগম হয়। তবে এখনও আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারে তিনি মাঠে নামেননি।

গাজী শাহনেওয়াজ মিলাদ বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে দ্বিতীয়বারের মতো মনোনয়ন দিয়েছেন। আমি শতভাগ আশাবাদী, ইনশাআল্লাহ জনগণ আমাকে বিজয়ী করবে।

ভোট প্রসঙ্গে ড. রেজা কিবরিয়া বলেন, আমি শতভাগ আশাবাদী, আমার বাপ-দাদার জন্মস্থান নবীগঞ্জ-বাহুবলে ধানের শীষ বিজয়ী হবে। আমি নির্বাচিত হয়ে আমার নিজ এলাকার জনগণের সেবা করতে সুযোগ পাব, ইনশাআল্লাহ।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/জেডএ/আরআইপি

আরও পড়ুন