ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নোয়াখালীতে একে অপরকে দায়ী করছে আ.লীগ-বিএনপি

জেলা প্রতিনিধি | নোয়াখালী | প্রকাশিত: ০৮:৫৬ এএম, ১২ ডিসেম্বর ২০১৮

নোয়াখালীতে যুবলীগ নেতা মো. হানিফকে গুলি করে হত্যার ঘটনায় পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে একে অপরকে দায়ী করেছে আওয়ামী লীগ ও বিএনপি।

মঙ্গলবার সন্ধ্যায় নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে নোয়াখালী-৪ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি বলেন, এ নির্মম হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপি ও জামায়াত জড়িত। দ্রুত ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে প্রশাসনের প্রতি অনুরোধ জানান তিনি।

এদিকে বিএনপির মিছিল থেকে হামলা চালিয়ে ও গুলি করে যুবলীগ নেতা হত্যার অভিযোগ অস্বীকার করে রাত সাড়ে ৯টায় বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান নোয়াখালী জেলা বিএনপির সভাপতি ও নোয়াখালী-৪ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী মো. শাহজাহান জেলা শহর মাইজদীর তার বাসভবনে পাল্টা সংবাদ সম্মেলন করেন।

এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ সংবাদ সম্মেলন করে যুবলীগ নেতা হানিফ হত্যার যে দায় বিএনপির ওপর চাপানোর চেষ্টা করছে, এ দায় বিএনপির নয়। এ দায় নিতে হবে প্রশাসন ও ক্ষমতাসীন দলকে।

Noakhali-Murder

তিনি আরও বলেন, আজ (মঙ্গলবার) বিকেলে আমাদের কোনো মিছিল বা সমাবেশ নুর পাটোয়ারির হাটে ছিল না। বিকেলে এওজবালিয়া ইউনিয়নের দক্ষিণ শুল্লকিয়া গ্রামে সদর উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহিম রিজবির বাড়িতে নির্বাচনী উঠান বৈঠকের কথা ছিল। কিন্তু আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সশস্ত্র ক্যাডাররা ওই বাড়ির চারপাশ ঘিরে রাখে। বিষয়টি রিটারিং কর্মকর্তা, সহকারী রিটারিং কর্মকর্তা ও পুলিশ প্রশাসনকে জানালেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এক পর্যায়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা বাড়িটিতে হামলা চালিয়ে ভাঙচুর, অগ্নিসংযোগসহ গুলি বর্ষণ করলে যুবলীগ নেতা গুলিবিদ্ধ হয়ে মারা যান।

তিনি এ অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে শোক প্রকাশসহ এমন ঘটনা যাতে আর না ঘটে সেজন্য প্রশাসন ও ক্ষমতাসীনদের দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান।

মিজানুর রহমান/এফএ/পিআর

আরও পড়ুন