ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বোনের পক্ষে ভোট চাইতে মাঠে নামছেন সোহেল তাজ

জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ১২:৫৬ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী বোন সিমিন হোসেন রিমির জন্য নৌকার পক্ষে ভোট চাইতে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন ভাই তানজীম আহমেদ সোহেল তাজ।

দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের একমাত্র ছেলে সোহেল তাজ রাজনীতিতে অংশ না নিলেও এবারের নির্বাচনে বোনের পক্ষে কাজ করতে গত সোমবার যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন। আজ রোববার বিকেলে কাপাসিয়ার দরদরিয়ায় তার গ্রামের বাড়িতে যাওয়ার কথা রয়েছে।

২০০৮ সালের নির্বাচনে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তানজিম আহমদ সোহেল তাজ। ২০০৯ সালের ৬ জানুয়ারি সোহেল তাজ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব নিলেও ২০০৯ সালের ৩১ মে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন।

সিমিন হোসেন রিমি এই আসনে টানা দুইবারের সংসদ সদস্য। সোহেল তাজ পদত্যাগ করার পর এই আসনে উপ-নির্বাচন করে বিজয়ী হন তাজউদ্দীন কন্যা। পরে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন।

এবারও সিমিন হোসেন রিমির ওপরই আস্থা রেখেছে আওয়ামী লীগ। আর তার পক্ষে নির্বাচনী প্রচারে নামছেন সোহেল তাজ। তিনি ভোটের মাঠ চষে বেড়াবেন। তাজউদ্দীন আহমেদ ও সোহেল তাজের ব্যক্তি ইমেজ কাজে লাগিয়ে আসনটি ধরে রাখার চেষ্টা করছে তাজউদ্দীন পরিবার।

এদিকে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে সিমিন হোসেন রিমির সঙ্গে এবার বিএনপি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন দলটির সাবেক স্থায়ী কমিটির সদস্য প্রয়াত হান্নান শাহর ছেলে শাহ রিয়াজুল হান্নান। এই দুই নেতার লড়াইটা ভালোই জমবে বলে মনে করছেন কাপাসিয়ার ভোটাররা। তাই বোনকে সহায়তা করতে দেশে এসেছেন সোহেল তাজ।

আমিনুল ইসলাম/আরএআর/পিআর

আরও পড়ুন