ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নেত্রকোনায় ১২ জনের মনোনয়ন বাতিল

জেলা প্রতিনিধি | নেত্রকোণা | প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ০২ ডিসেম্বর ২০১৮

নেত্রকোনায় ৪৩ জন প্রার্থীর মনোনয়ন যাচাই বাছাইয়ে পর ১২ জনের বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা। এরমধ্যে বিএনপির ২ জন রয়েছেন। এই ১২ জনের মনোনয়নপত্র বাতিলের কারণ হিসেবে বলা হয়েছে, মনোনয়নপত্রে বিএনপির মহাসচিবের স্বাক্ষর গড়মিল, আওয়ামী লীগের সভাপতির স্বাক্ষর না থাকা, ঋণ খেলাপি, শিক্ষাগত যোগ্যতার ভুল তথ্য এবং শতকরা ১% হারে ভোটারদের স্বাক্ষর না প্রদান।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনে ১২ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এরমধ্যে আওয়ামী লীগের মানু মজুমদার, বিএনপির ব্যারিস্টার কায়সার কামাল, গোলাম রব্বানী, সিপিবির আলকাছ উদ্দিন, ইসলামী আন্দোলনের মামুনুর রশিদ এবং স্বতন্ত্র মোশতাক আহমেদ রুহী এর মনোনয়ন বৈধ বলে ঘোষণা করে জেলা রির্টানিং কর্মকর্তা। ওই আসনে এরশাদুর রহমান মিন্টু, এলডিপির এম এ করিম আব্বাসী, মুসলিম লীগের নজরুল ইসলাম, শাহ কুতুব উদ্দিন তালুকদার এর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসন থেকে দাখিল করেছেন ১০ জন। এরা হলেন, আওয়ামী লীগের আশরাফ আলী খান খসরু, বিএনপি আশরাফ উদ্দিন খান, এটিএম আব্দুল বারী ড্যানি, আবু হায়দার মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ আনোয়ারুল হক, সিপিবির মোশতাক আহমেদ, ইসলামী আন্দোলনের খোরশেদ আলী ও জাকের পার্টির বরকত উল্লাহ ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রতন সরকার। এ আসনে জেলা পরিষদ সদস্য পদ থেকে অব্যাহতি না নেয়ায় জাতীয় পার্টির আসমা সুলতানা ও এজাজুল হকের (স্বতন্ত্র) মনোনয়ন বাতিল করা হয়েছে।

নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসন থেকে দাখিল করেছেন ৭ জন। এই আসনে আওয়ামী লীগের অসীম কুমার উকিল, বিএনপির দেলোয়ার হোসেন ভূঁইয়া দুলাল, রফিকুল ইসলাম হিলালী, জাতীয় পার্টির জসিম ভূঁইয়া, ইসলামী আন্দোলনের জাকির হোসেন, সিপিবির অধ্যক্ষ আনোয়ার হাসান ও ইসলামী ঐক্যজোটের এহতেশাম সারওয়ারের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

নেত্রকোণা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন ৬ জন। এরমধ্যে আওয়ামী লীগের বর্তমান সাংসদ রেবেকা মমিন, বিএনপির তাহমিনা জামান, চৌধুরী আব্দুল্লাহ আল ফারুক, সিপিবির জলি তালুকদার, ইসলামী আন্দোলনের মোফাজ্জ্বল হোসেনকে বৈধ ঘোষণা করা হয়েছে। আর স্বতন্ত্র প্রার্থী শফী আহমেদ এর জমা দেয়া ভোটারের স্বাক্ষর ঠিক না থাকায় তার মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে।

নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসন থেকে দাখিল করেছেন ৮ জন। তাদের মধ্যে আওয়ামী লীগের বর্তমান সাংসদ ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীক, বিএনপির এএসএম শহীদুল্লাহ, ইসলামী আন্দোলনের শামীম হোসেন, মুসলিম লীগের মো. এমআর মাসুম ও জমিয়তে উলামায়ে ইসলামের আব্দুল ওয়াহাব হামিদী। তবে দলীয় মনোনয়নদাতার স্বাক্ষর সঠিক না থাকায় বিএনপির আবু তাহের তালুকদার, বিএনপির রাবেয়া খাতুন ও মো. জাকির হোসেনের (স্বতন্ত্র) মনোনয়ন বাতিল করা হয়েছে।

কামাল হোসাইন/এমএএস/পিআর