ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বান্দরবানে ৪ জনের মনোনয়ন বাতিল, স্থগিত এক

জেলা প্রতিনিধি | বান্দরবান | প্রকাশিত: ০৬:২১ পিএম, ০২ ডিসেম্বর ২০১৮

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জাতীয় সংসদের ৩০০ নং (বান্দরবান) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং-এর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার ও বান্দরবানের জেলা প্রশাসক দাউদুল ইসলাম। অন্যদিকে, দাখিল করা ৯টি মনোনয়নপত্রের মধ্যে ভুয়া স্বাক্ষরের জন্য তিনজন স্বতন্ত্র প্রার্থী এবং ঋণ খেলাপি হওয়ায় বিএনপির মনোনীত বিকল্প প্রার্থী উম্মে কুলসুম সুলতানার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার সকালে বান্দরবান জেলা প্রশাসক মিলনায়তনে মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন জেলা প্রশাসক মো. দাউদ‌ুল ইসলাম। এসময় জেলা নির্বাচন অফিসার মো. রেজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালামসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা ও মনোনয়ন প্রার্থীরা উপস্থিত ছিলেন।

বাতিল হওয়া প্রার্থীরা হলেন, মহিলা দলের সেক্রেটারি উম্মে কুলসুম সুলতানা লীনা, স্বতন্ত্র প্রার্থী ডনাইপ্রু নেলী, নাথান বম ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ।

রিটার্নিং অফিসার ও বান্দরবানের জেলা প্রশাসক দাউদুল ইসলাম জানান, বিএনপি প্রার্থী সাচিং প্রু জেরী কর্তৃক উত্থাপিত দলীয় মনোনয়নপত্র সঠিক নয় এমন আপত্তি তুলেছেন বিএনপির আরেক প্রার্থী মিসেস মাম্যাচিং। তাই প্রার্থী মিসেস মাম্যাচিং এর মনোনয়ন স্থগিত করা হয়েছে। এ বিষয়ে পরে সিদ্ধান্ত জানানো হবে।

বৈধ বিবেচিত হওয়া অন্য প্রার্থীরা হলেন, বিএনপি প্রার্থী সাচিং প্রু জেরী, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মাওলানা মুফতি শওকতুল ইসলাম ও ইসলামী ঐক্যজোট মনোনীত প্রার্থী বাবুল হোসেন ।

সৈকত/এমএএস/পিআর