ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নৌকা পেতে সবুজের ২৭ বছর অপেক্ষা

জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২৮ নভেম্বর ২০১৮

দীর্ঘ প্রায় ২৭ বছর পর গাজীপুর-৩ শ্রীপুর (মির্জাপুর, ভাওয়ালগড় ও পিরুজালী) আসনে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তন হয়েছে। এ আসনে নৌকার মাঝি হয়েছেন গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ। গত রোববার আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে আসনটির প্রার্থী পরিবর্তন হয়। বয়স বৃদ্ধির কারণে ৫ বারের এমপি অ্যাডভোকেট রহমত আলী এবার মনোনয়ন চাননি বলে আওয়ামী লীগের একাধিক সূত্র জানিয়েছেন।

দীর্ঘ সময় এ আসনের সাংসদ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী। তিনি ১৯৯১ সাল থেকে চলতি সময় পর্যন্ত এ আসনের সংসদ সদস্য। ১৯৯৬ সালে (১৫ ফেব্রুয়ারি) নির্বাচন বাদে সব কটি নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে তিনিই জয়লাভ করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে এবার পরিবর্তিত প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ। ইতোমধ্যে আনুষ্ঠানিকভাবে প্রার্থিতা ঘোষণার পর মঙ্গলবার তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। তার পক্ষে দলের সব নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে মাঠে নেমেছেন।

প্রায় ২৭ বছরের সাংসদের প্রতি সম্মান জানিয়ে এ আসনের জনপ্রতিনিধি ও কর্মী সমর্থকেরা বলেন, তৃণমূল জনপ্রিয়তা বিবেচনায় প্রধানমন্ত্রী মনোনয়ন দিয়েছেন। আওয়ামী লীগের দখলে থাকা এ আসনের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে পরবর্তী সময়ে জনগণের প্রত্যাশা পূরণে নতুন প্রার্থীর নেতৃত্বে আওয়ামী লীগ আবারও সক্ষম হবে।

ইকবাল হোসেন সবুজ বলেন, সবাইকে সঙ্গে নিয়ে সন্ত্রাস, চাঁদাবাজি, মাদকমুক্ত একটি মানবিক গাজীপুর-৩ আসন গড়তে চাই। এ আসনে এমপি পুত্র অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামীলীগের মনোনয়ন চেয়ে পাননি।

শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল আলম প্রধান সাংবাদিকদের বলেন, প্রায় ত্রিশ বছর গাজীপুর-৩ আসন জনপ্রিয়তায় ও উন্নয়নে আওয়ামী লীগের দখলে ছিল। সেই ধারাবাহিকতা বজায় রেখে ভবিষ্যতেও আওয়ামী লীগের দখলে থাকবে।

গাজীপুর-৩ সংসদীয় আসনে মোট ভোটার ৪ লাখ ৩৬ হাজার ৭২০ জন। এর মধ্যে ২ লাখ ১৭ হাজার ৮৯ জন পুরুষ ও ২ লাখ ১৯ হাজার ৬৩২ জন মহিলা ভোটার রয়েছেন।

আমিনুল ইসলাম/এমএএস/এমএস

আরও পড়ুন