ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

টাঙ্গাইলে বিএনপির হেভিওয়েট দুই প্রার্থী কারাবন্দী

জেলা প্রতিনিধি | টাঙ্গাইল | প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ২৮ নভেম্বর ২০১৮

টাঙ্গাইলের আটটি আসনের মধ্যে সাতটি আসনে প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। দলের এ মনোনীত প্রার্থীরা মনোনয়নপত্রের চিঠিও পেয়েছেন। দলীয় কৌশল হিসেবে প্রতিটি আসনেই রাখা হয়েছে দুইজন করে প্রার্থী। তবে জেলার দুটি আসনে বিএনপি মনোনীত হেভিওয়েট দুই প্রার্থী বর্তমানে কারাবন্দী।

এরা হলেন- টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের দুইবারের সাবেক এমপি, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক ও উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ সিদ্দিকী এবং কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

গত ৬ নভেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা থেকে আবুল কালাম আজাদ সিদ্দিকীকে গ্রেফতার করা হয়। তিনি টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসন থেকে মনোনয়ন পেয়েছেন। সুলতান সালাউদ্দিন টুকু নাশকতা মামলায় দীর্ঘদিন ধরে কারাবন্দী রয়েছেন। তিনি টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসন থেকে মনোনয়ন পেয়েছেন।

টাঙ্গাইলের সাতটি আসনে বিএনপি মনোনীত প্রার্থীরা হলেন- টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ি) ফকির মাহবুব আনাম স্বপন ও সরকার শহীদ, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) সুলতান সালাউদ্দিন টুকু ও শামছুল আলম তোফা, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) লুৎফর রহমান খান আজাদ ও মাঈনুল ইসলাম, টাঙ্গাইল-৪ (কালিহাতী) লুৎফর রহমান মতিন ও ইঞ্জিনিয়ার আব্দুল হালিম, টাঙ্গাইল-৫ (সদর) মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান ও ছাইদুল হক ছাদু, টাঙ্গাইল-৬ (নাগরপুর- দেলদুয়ার) এ্যাডভোকেট গৌতম চক্রবর্তী ও নুর মোহাম্মদ খান, টাঙ্গাইল-৭ (মির্জাপুর)আবুল কালাম আজাদ সিদ্দিকী ও সাইদুল ইসলাম খান।

টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনে এখনো প্রার্থী ঘোষণা করা হয়নি। এ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী দেয়া হবে বলেও দলীয় সূত্রে জানা গেছে। এ আসনে বঙ্গবীর কাদের সিদ্দিকীর নাম ঘোষণা হতে পারে বলে দলীয় সূত্রে জানা গেছে।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের আটটি আসনের মধ্যে দুটি আসনের বিএনপি মনোনয়নপ্রাপ্ত হেভিওয়েট দুই প্রার্থীই কারাগারে রয়েছেন। তারা কারাগারে রয়েছেন বলেও নিশ্চিত করেছেন

টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামছুল আলম তোফা বলেন, বিভিন্ন রাজনৈতিক মামলায় মনোনয়নপ্রাপ্ত হেভিওয়েট দুই প্রার্থী কারাগারে রয়েছেন।

আরিফ উর রহমান টগর/আরএআর/এমএস

আরও পড়ুন