ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জাপা মহাসচিবের আসনে আ.লীগের শাহজাহান

জেলা প্রতিনিধি | পটুয়াখালী | প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ২৬ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ-দুমকি) আসন থেকে এবার দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ অ্যাডভোকেট শাহজাহান মিয়া।

এতে এ আসন থেকে বাদ পড়েছেন মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার।

২০১৪ সালের নির্বাচনে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ অ্যাডভোকেট শাহজাহান মিয়া আওয়ামী লীগের মনোনয়ন পেলেও পরবর্তীতে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদারকে বিজয়ী করতে মনোনয়ন প্রত্যাহার করে নেন। তার সেই ত্যাগের প্রতিদান হিসেবে এবারও তাকে আওয়ামী লীগের প্রার্থী করা হয়েছে বলে মনে করছেন দলটির তৃণমূল নেতাকর্মীরা।

শাহজাহান মিয়াকে মনোনয়ন দেয়ায় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে আনন্দের বন্য বইছে। শহরের বিভিন্ন পাড়া-মহল্লায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। গত ৫ বছর এ আসনে আওয়ামী লীগ দলীয় কোনো এমপি না থাকায় নেতাকর্মীরা অনেকটা অসহায় হয়ে পড়েছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই নেতাকর্মীদের মুখে মুখে ছিল ‘নৌকার প্রার্থী চাই’।

এ বিষয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ (কালাম মৃধা) জানান, গত ৫ বছর এই আসনে আওয়ামী লীগ দলীয় কোনো এমপি না থাকায় নেতাকর্মীরা অনেকটা অসহায় হয়ে পড়েন। তবে এবার আর তা হচ্ছে না। এবার জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ অ্যাডভোকেট শাহজাহান মিয়ার মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। ফলে নেতাকর্মীদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

মুহিব্বুল্লাহ্ চৌধুরী/আরএআর/এমএস

আরও পড়ুন