ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিএনপির প্রার্থী হতে চান পিন্টুরা ৩ ভাই

জেলা প্রতিনিধি | টাঙ্গাইল | প্রকাশিত: ০৩:০২ পিএম, ১৮ নভেম্বর ২০১৮

টাঙ্গাইলে বিএনপির দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক শিক্ষা ও তথ্য উপ-মন্ত্রী, বিএনপির ভাইস চেয়ারম্যান এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত কারাবন্দি আসামি অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টুসহ তার দু’ভাই টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামসুল আলম তোফা ও রাজাধানীর রমনা থানার নাশকতার মামলায় কারাবন্দি জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

গত ১৩ নভেম্বর বিকেলে বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী ও সমর্থক নিয়ে বিএনপির নয়াপল্টন দলীয় কার্যালয় থেকে নিজের ও তার কারাবন্দি দুই ভাইয়ের জন্য মোট তিনটি মনোনয়নপত্র সংগ্রহ করেন কৃষিবিদ শামসুল আলম তোফা। তবে এখনও মনোনয়নপত্র জমা দেননি তারা।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ জেলার ৮টি আসনের মধ্যে সর্বাধিক গুরুত্বপূর্ণ সংসদীয় আসন টাঙ্গাইল-৫ (সদর) ও টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর)। এই দুইটি আসনের মধ্যে জেলা শহর টাঙ্গাইল-৫ (সদর) আসনের দলীয় প্রার্থিতার দাবিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু। এছাড়াও টাঙ্গাইল-২ ( গোপালপুর-ভূঞাপুর) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন অপর দু’ভাই অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টু ও টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামসুল আলম তোফা।

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামসুল আলম তোফা জানান, দেশনেত্রী ও দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যাচ্ছে বিএনপি। এ লক্ষ্যে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল মনোনিত প্রার্থী হওয়ার ইচ্ছা থেকেই আমি ও আমার কারাবন্দি দুই ভাইয়ের জন্য মোট তিনটি মনোনয়নপত্র সংগ্রহ করেছি। আশা রাখি দল আমাদের এ আসন দুটির মনোনয়ন দেবে।

উল্লেখ্য, বিএনপি জামায়াত জোট সরকারের সাবেক শিক্ষা ও তথ্য উপ-মন্ত্রী, বিএনপির ভাইস চেয়ারম্যান এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত আসামি হিসেবে কারাবন্দি রয়েছেন অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টু। এছাড়া ১৯৯২-৯৩ সালে ময়মনসিংহ কৃষি বিশ্বদ্যালয় ছাত্র সংসদের জিএস থাকাকালীন ১৯৯৪-৯৫ সালে গুলি করে তিন ছাত্র শিবির কর্মী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হওয়া সত্ত্বেও কোনো কারাভোগ ব্যতীত ২০০১ সালে ক্ষমতাসীন বিএনপি রাষ্ট্রপতির সাধারণ ক্ষমায় মুক্তি পান বর্তমান টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামসুল আলম তোফা। অপরদিকে রাজধানীর রমনা থানার নাশকতার মামলায় কারাবন্দি রয়েছেন জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

আরিফ উর রহমান টগর/এফএ/এমএস

আরও পড়ুন