ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আ.লীগের মনোনয়ন নিলেন খালেদা জিয়ার বেয়াই

জেলা প্রতিনিধি | ফেনী | প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ১১ নভেম্বর ২০১৮

২০০৭ সালে এক-এগারোর পট-পরিবর্তনের সময় আলোচিত সেনা কর্মকর্তা লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী ফেনী-৩ আসনে নির্বাচন করতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বেয়াই। তিনি খালেদা জিয়ার ছোট ভাই সাঈদ এস্কান্দারের ভায়রা।

শনিবার দলের সভাপতির ধানমন্ডির কার্যালয় থেকে ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন মাসুদ উদ্দিন চৌধুরী।

মাসুদ উদ্দিন চৌধুরীর ঘনিষ্ঠজনেরা বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানান, শনিবার দলের সভাপতির ধানমন্ডি কার্যালয় থেকে ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন মাসুদ উদ্দিন চৌধুরী। এ নিয়ে আসনটি থেকে মোট ১৪ জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

স্থানীয় সূত্র জানায়, শনিবার দলের সভাপতির কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মাসুদ উদ্দিন চৌধুরী। তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ভাই মেজর (অব.) সাঈদ এস্কান্দারের ভায়রা।

সাবেক সেনা কর্মকর্তার ঘনিষ্ঠজনরা বলেছেন, সম্প্রতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন মাসুদ উদ্দিন চৌধুরী।

সাক্ষাতে এরশাদ তাকে কী বলেছেন তা জানা যায়নি। তবে এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়ে তিনি যে আওয়ামী লীগের প্রার্থী হতে চান তা খোলাসা হয়েছে।

২০০৭ সালে সেনাবাহিনীর নবম ডিভিশনের জিওসির দায়িত্বে থাকা মাসুদ উদ্দিন চৌধুরী এক-এগারোর পরিবর্তনের পর গুরুতর অপরাধ দমন সংক্রান্ত জাতীয় সমন্বয় কমিটির সমন্বয়ক ছিলেন। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার নিযুক্ত হন তিনি।

এবার ফেনী-৩ আসন থেকে ইতিপূর্বে যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাদের মধ্যে রয়েছেন- ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও তিনবারের সাবেক সাংসদ জয়নাল হাজারী, বর্তমান সংসদ সদস্য জেদ্দা আওয়ামী লীগের সভাপতি হাজী রহিমউল্যা, কেন্দ্রীয় যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবুল বাশার, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতিবিষয়ক সম্পাদক অভিনেত্রী রোকেয়া প্রাচী, শহীদ শহীদুল্লাহ কায়সারের কন্যা অভিনেত্রী শমী কায়সার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যান আক্রাম হোসেন হুমায়ুন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহির উদ্দিন মাহমুদ লিপটন, দাগনভূঞা উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবীর, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জেডএম কামরুল আনাম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান, জাপান আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম ভুট্টু ও আওয়ামী লীগ নেতা দিদারুল আলম।

এএম/পিআর

আরও পড়ুন