ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ব্রিজ ভেঙে খালে

মির্জাপুর (টাঙ্গাইল) | প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ০৭ নভেম্বর ২০১৮

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ফতেপুর-কাঞ্চনপুর সড়কের ব্রিজটি ফতেপুর খালের ওপর ভেঙে পড়েছে। বুধবার সকালে উপজেলার হাট ফতেপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন ব্রিজটি ভেঙে পড়ে।

স্থানীয় সূত্র জানায়, পিলারের নিচ থেকে মাটি ধসে ব্রিজটি ভেঙে দ্বি-খণ্ডিত হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন মির্জাপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের ফতেপুর, পারদিঘী, সুতানরি, থলপাড়া ও পাশের বাসাইল উপজেলার কাঞ্চনপুর, বাসাইল, মটেশ্বর যৌতুকিসহ কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ।

এছাড়া ফতেপুর উত্তর ও পূর্বপাড়া, সুতানরি এবং পারদিঘী গ্রামের কয়েকশ শিক্ষার্থী ফতেপুর উচ্চ বিদ্যালয় এবং ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শত শত শিক্ষার্থী এই ব্রিজের ওপর দিয়ে চলাচল করে। ব্রিজটি ভেঙে পড়ায় ফতেপুর বাজার ও স্কুলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এলাকাবাসী জানান, ফতেপুর, পারদিঘি ও কাঞ্চনপুরসহ পাশের বাসাইল ইউনিয়নের কয়েক গ্রামের মানুষের চলাচলের জন্য ফতেপুর খালের ওপর প্রায় ৫০ ফুট দৈর্ঘ্য ব্রিজটি নির্মাণ করা হয়। পানির স্রোতে পিলারের নিচের মাটি সরে গিয়ে বুধবার সকালে ব্রিজটি ভেঙে পড়ে।

ফতেপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম সিকদার বলেন, ব্রিজটি এই এলাকার মানুষের চলাচলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ব্রিজটি ভেঙে পড়ায় তাদের চলাচল ব্যাহত হচ্ছে। এটি দ্রুত সংস্কার করা প্রয়োজন।

ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ বলেন, ব্রিজটি ভেঙে পড়ায় ফতেপুর, পারদিঘি, সুতানরি, থলপাড়া পাশের বাসাইল উপজেলার কাঞ্চনপুর, মটেশ্বর, যৌতুকি ও বাসাইল সদরসহ কয়েকটি গ্রামের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ব্রিজটি দ্রুত মেরামত করা হবে।

এস এম এরশাদ/এএম/এমএস

আরও পড়ুন