ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রে সংঘর্ষ, এলাকায় উত্তেজনা

সাভার (ঢাকা) | প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ০৪ নভেম্বর ২০১৮

জমির বিরোধকে কেন্দ্র করে সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় অন্তত ১৫ জন আহত হয়েছেন। রোববার বিকেলে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনের সামনে এ ঘটনা ঘটে।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা চাঁদাবাজির মামলার দুই বাদী মোহাম্মদ আলী ও নাছির উদ্দিন বিকেলে পিএইচএ ভবনের সামনে সংবাদ সম্মেলনের আয়োজন করে। সেখানে ডা. জাফররুল্লাহ চৌধুরীসহ অন্যান্যদের গ্রেফতারের দাবি জানান তারা।

সংবাদ সম্মেলের শেষ মুহূর্তে গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মীদের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে আহত হয় ১৫ জন। এ ঘটনার পর গোটা এলাকাজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম বলেন, আমাদের প্রতিষ্ঠানের ভেতরে প্রবেশ করে সংবাদ সম্মেলন করে দখলকারীরা। এক পর্যায়ে তারা কর্মীদের ওপর হামলা চালায়।

Savar-(2)

এ অভিযোগ অস্বীকার করে সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা মামলার বাদী আওয়ামী লীগ নেতা নাসির উদ্দিন জানান, তারা কারও ওপর হামলা করেনি। বরং তারাই হামলার শিকার হয়েছেন।

এ ঘটনায় আশুলিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু বলেন, দু’পক্ষই ঘটনার জন্য দায়ী। তাদের কারণেই পরিস্থিতি উত্তপ্ত হচ্ছে।

এর আগে ডা. জাফরুল্লাহ চৌধুরী ও তার শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে মাছ, ফল চুরিসহ ছয়টি মামলা দায়ের করা হয়।

প্রসঙ্গগত, একটি বেসরকারি টেলিভিশনের টক-শোতে সেনাপ্রধান সম্পর্কে অসত্য বক্তব্য দেয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়।

এমএএস/পিআর

আরও পড়ুন