ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ওয়াসার মেগা প্রকল্প আমার কৃতিত্ব

নিজস্ব প্রতিবেদক | রাজশাহী | প্রকাশিত: ০৫:০৮ পিএম, ০৪ নভেম্বর ২০১৮

গত ১১ অক্টোবর ৪ হাজার ৬২ কোটি ২২ লাখ টাকা ব্যয়ে রাজশাহী ওয়াসার মেগা প্রকল্প অনুমোদন দেয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এটি নিজের কৃতিত্ব বলে জানিয়েছে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রোববার দুপুরে রাজশাহী ওয়াসা ভবন-২ এর উদ্বোধন শেষে ওয়াসা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন খায়রুজ্জামান লিটন। এ সময় উপস্থিত ছিলেন মেয়রপত্নী ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেনী।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, রাজশাহী ওয়াসা বাংলাদেশের ক্ষেত্রে সক্ষমতায় ও সফলতায় দেশের মধ্যে অন্যতম। যতদিন যাবে এর পানি সরবরাহের পরিধি বৃদ্ধি পাবে। ভূ-উপরিস্থ পানি শোধনে বাস্তবায়নাধীন ওয়াসার
মেগা প্রকল্পটি আমারই সময়কালে নেয়া।

তিনি বলেন, আগের মেয়াদে মেয়র থাকাকালে এই প্রকল্পের ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করেছিলাম। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে ডিও দিয়েছিলাম। এর প্রেক্ষিতে প্রকল্পটি আলোর মুখ দেখতে চলেছে। এই প্রকল্প বাস্তবায়ন হলে রাজশাহী মহানগরী, গোদাগাড়ী ও নগরীর আশপাশের এলাকা নওহাটা, কাটাখালি পৌরসভার ১০০ শতাংশ মানুষ সুপেয় পানি সরবরাহ পাবেন।

ওয়াসার কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে মেয়র লিটন বলেন, রাস্তার দুই পাশে পানির লাইন করার চেষ্টা করবেন। যাতে রাস্তার মাঝে খুঁড়তে না হয়। নগরীর সৌন্দর্য রক্ষায় ওপর দিয়ে যাওয়া বিভিন্ন ইউটিলিটি লাইন মাটির নিচ দিয়ে নেয়ার পরিকল্পনা আছে। সব মিলিয়ে রাজশাহীকে আরো সুন্দর-ঝকঝকে করতে চাই।

রাজশাহী ওয়াসার মহাব্যবস্থাপক সুলতান আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- উপ-মহাব্যবস্থাপক এসএম তুহিনুর আলম, একেএম আমিরুল ইসলাম ও তত্ত্ববধায়ক প্রকৌশলী পারভেজ মামুদ প্রমুখ।

ফেরদৌস সিদ্দিকী/এএম/পিআর

আরও পড়ুন