ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

হৃদয়ের সফল অস্ত্রোপচার

প্রকাশিত: ০৭:০৪ এএম, ১৭ আগস্ট ২০১৫

কুমিল্লায় সন্ত্রাসীদের ছোঁড়া গুলিতে বিদ্ধ শিশু তানভীর হাসান হৃদয়ের শরীরে সফল অস্ত্রোপচার হয়েছে। রোববার রাতে এ অস্ত্রোপচার করা হয়।

এদিকে, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লার জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোল শিশু হৃদয়ের চিকিৎসার খোঁজ-খবর নিতে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে যান। তবে এ ঘটনায় থানায় মামলা হলেও সোমবার দুপুর পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

জানা যায়, রোববার রাত ১১টার দিকে হৃদয়ের পেটে ও বাম হাতে অস্ত্রোপচার করেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের কেজুয়েলিটি বিভাগের ডা. রেজাউর রশিদ।

তিনি জানান, ওই শিশুর বাম হাতে বিদ্ধ গুলিটি সফলভাবে বের করা হয়েছে। কিন্তু কনুইয়ের (বাম হাতের) জয়েন্টের নিচে গুলিবিদ্ধ হওয়ার কারণে হাড় ভেঙে গেছে। তাই পরোপুরি সুস্থ হতে একমাস সময় লাগতে পারে।

এদিকে কুমিল্লার জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোল গুলিবিদ্ধ শিশু হৃদয়কে দেখতে বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে যান। এসময় তিনি সংশ্লিষ্ট চিকিৎসকদের কাছে তার চিকিৎসার খোঁজ-খবর নেন।

উল্লেখ্য, কুমিল্লা নগরীর শুভপুর এলাকায় আধিপত্য বিস্তার ও মাদক ব্যবসায়ের দ্বন্দ্বে রোববার সকালে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় এক গ্রুপের আনোয়ার নামের এক সন্ত্রাসী দৌঁড়ে স্থানীয় আরিফ মিয়ার বাড়িতে ঢুকে পড়ে। প্রতিপক্ষের নিজাম তাকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে তা লক্ষ্যভ্রষ্ট হয়ে হৃদয়ের পেটে ও বাম হাতে লাগে। পরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

কোতয়ালী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খোরশেদ আলম জানান, আসামিদের ধরতে একাধিক টিম মাঠে অভিযান অব্যাহত রেখেছে।

মো. কামাল উদ্দিন/এসএস/পিআর