ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অ্যাম্বুলেন্সে শিশুর মৃত্যু, নৌমন্ত্রীর পদত্যাগ দাবি

জেলা প্রতিনিধি | মৌলভীবাজার | প্রকাশিত: ০৪:৪০ পিএম, ৩১ অক্টোবর ২০১৮

পরিবহন শ্রমিকদের ধর্মঘট চলাকালে অ্যাম্বুলেন্স আটকানোর ফলে শিশুর মৃত্যু ও দেশব্যাপী শ্রমিকদের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ করেছেন মৌলভীবাজারের সাধারণ শিক্ষার্থীরা।

একইসঙ্গে দুই শিশুকে হত্যার দায়ে এই আন্দোলনের ইন্ধন দেয়া নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবি করেন শিক্ষার্থীরা। বুধবার বেলা সাড়ে ১১টায় মৌলভীবাজার প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ করে নৌমন্ত্রীর পদত্যাগ দাবি করেন শিক্ষার্থীরা।

ছাত্রনেতা সুবিনয় রায় শুভর সভাপতিত্বে ও পিনাক দেবের পরিচালনায় এতে বক্তব্য রাখেন- সাংবাদিক শ.ই সরকার জবলু, সাধারণ শিক্ষার্থী স্বপন দেবনাথ, আবিদ আহমদ প্রতীক, তারিন আক্তার, ফাহিম আহমদ মনীষ দত্ত ও সুমন কান্তি দাস প্রমুখ।

তারা বলেন, হরতাল-ধর্মঘট ও অবরোধসহ সব কর্মসূচিতে অ্যাম্বুলেন্স এবং জরুরি যানবাহন অবরোধমুক্ত থাকে। কিন্তু শ্রমিকদের ধর্মঘটে অ্যাম্বুলেন্স ও বিয়ের গাড়ি এবং জরুরি যানবাহন আটকানো হয়েছে। অ্যাম্বুলেন্স আটকে দুটি শিশুকে হত্যা করেছে শ্রমিকরা। ছাত্রীদের গায়ে পোড়া মবিল দিয়েছে, ব্যক্তিগত গাড়ি চালকদের মারধর ও মুখে কালি দেয়া হয়েছে। দেশব্যাপী তারা এসব নৈরাজ্য চালিয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ নিয়ে কোনো ব্যবস্থা নেয়নি। ফলে দুই শিশু হত্যায় শ্রমিকদের বিচার করতে হবে। এই হত্যার দায় নিতে হবে পরিবহন শ্রমিক নেতাদের। এই আন্দোলনের ইন্ধন দেয়ার দায়ে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানকে পদত্যাগ করতে হবে।

এর আগে সকাল ১০টার দিকে মৌলভীবাজার প্রেস ক্লাবের সামনে একই দাবিতে মানববন্ধন করে মৌলভীবাজার ইউথ সোসাইটি। এ সময় তারাও দুই শিশু হত্যায় শ্রমিক নেতাদের বিচারের আওতায় আনার দাবি জানান।

রিপন দে/এএম/এমএস

আরও পড়ুন