ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহতদের মরদেহ হস্তান্তর

প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ১৬ আগস্ট ২০১৫

রাঙ্গামাটির বাঘাইছড়িতে সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত পাঁচজনের মৃতদেহ খাগড়াছড়ি জেনালের হাসপাতালে ময়নাতদন্ত শেষে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার মরদেহ নিহতদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।  
 
বাঘাইছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ফকির বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বাঘাইছড়ি থানায় দুইটি মামলা করেছে। স্ত্রী ফুলন ত্রিপুরাকে তাতুমণি ত্রিপুরার, বাবা দীপায়ণ চাকমাকে জ্যাকসন চাকমার, স্ত্রী নিরু চাকমাকে রূপায়ণ চাকমার, বাবা জিতেন্দ্র ত্রিপুরাকে কান্তি মারমা ওরফে খোকন ত্রিপুরার এবং স্ত্রী শিপা চাকমাকে বাবুল চাকমার মরদেহ হস্তান্তর করা হয়েছে।

সেনাবাহিনীর খাগড়াছড়ির বাঘাইহাট জোনের কমান্ডার লে. কর্নেল হায়দার বলেন, ঘটনার পর এখন এলাকার পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে এখনও সেনা ও আইন-শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা রয়েছে।

বাঘাইছড়ি থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাজ্জাদ হোসেন জানান, ঘটনার দিন এএসআই মোশারফ হোসেন বাদী হয়ে থানায় পৃথক দুটি মামলা করেছেন। একটি হত্যা মামলা নং-০১, অপরটি অস্ত্র মামলা নং-০২ তারিখ-১৫/০৮/২০১৫।

তিনি আরো জানান, ঘটনার পর পুলিশ ঘটনাস্থল গিয়ে অস্ত্র ও গোলা-বারুদসহ উদ্ধার করা সব সরঞ্জাম থানায় নিয়ে আসা যায়। সেগুলো বর্তমানে থানায় মজুত রাখা হয়েছে।

অন্যদিকে, খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে মরদেহ নিতে গিয়ে কান্নায় ফেটে পড়েন নিহতদের স্বজনরা। দেখা গেছে তাদের বুকফাটা বিলাপ করতে।

প্রসঙ্গত, শনিবার রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার রূপকারী ইউনিয়নের করেঙ্গাতলীর বড়াদম নামক এলাকায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে পাঁচ সন্ত্রাসী নিহত হয়। পরে ঘটনাস্থল থেকে নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠায় বাঘাইছড়ি থানা পুলিশ। নিহতরা হলেন, রূপায়ণ চাকমা, জ্যাকসন চাকমা, তাতুমণি ত্রিপুরা, কান্তি মারমা ও বাবুল চাকমা।

সুশীল প্রসাদ চাকমা/এআরএ/এমআরআই